Inqilab Logo

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯ আশ্বিন ১৪২৮, ১৬ সফর ১৪৪৩ হিজরী

৭ মৃতদেহসহ লিবিয়া থেকে ফিরলেন ১৪৮ বাংলাদেশি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১৫ পিএম

লিবিয়া থেকে বিশেষ বিমানযোগে দেশে ফিরেছেন ১৪৮ বাংলাদেশি। লিবিয়ায় বিভিন্ন সময় মৃত্যুবরণকারী ৭ প্রবাসী বাংলাদেশির মৃতদেহ একই ফ্লাইটে পাঠানো হয়েছে। বেসরকারি সংস্থা ব্র্যাকের মাইগ্রেশন কর্মসূচি প্রধান শরিফুল হাসান জানান, বুধবার সকাল সাড়ে ৯টায় ফ্লাইটটি ঢাকায় পৌঁছায়।

তিনি বলেন, এরপর প্রবাসী কল্যাণ ডেস্ক ও আর্মড পুলিশের (এপিবিএন) সহায়তায় তাদের খাবারসহ জরুরি সহায়তা দেয় ব্র্যাকের একটি দল। এছাড়া আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওম) তাদের বাড়ি যাওয়ার জন্য প্রত্যেককে অর্থ সহায়তা করেছে। সকালে নামলেও বিমানবন্দরে তাদের আনুষ্ঠানিকতা দুপুর ১টা পর্যন্তও শেষ হয়নি। এই বাংলাদেশিরা ইউরোপ যাওয়ার উদ্দেশ্যে লিবিয়া গিয়েছিলেন বলে আমরা জেনেছি।

বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, লিবিয়া থেকে বাংলাদেশিদের নিয়ে ফ্লাইটি টি বেনিনা বিমানবন্দর থেকে গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় উড্ডয়ন করে। ফেরত আসা বাংলাদেশিদের বেশিরভাগই ভ্রমণ ভিসায় দুবাই হয়ে ইউরোপের উদ্দেশে লিবিয়া গমন করেছিলেন। প্রতি বছর এভাবেই বিপুল সংখ্যক বাংলাদেশি লিবিয়া হয়ে ইউরোপে যাওয়ার প্রচেষ্টায় নিয়োজিত থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ