Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চট্টগ্রামে সাংবাদিকদের ছবি নিয়ে বাংলাদেশ-ভারত আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ-ভারতের ৪১ জন আলোকচিত্র সাংবাদিকদের ছবি নিয়ে নগরীতে তিনদিনব্যাপী প্রদর্শনী চলছে। শিল্পকলা একাডেমির শিল্পাচার্য জয়নুল আবেদীন আর্ট গ্যালারিতে ‘মৈত্রী’ শিরোনামে এই প্রদর্শনীর গতকাল (বৃহস্পতিবার) দ্বিতীয় দিনে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় ছিল। নানা শ্রেণি, পেশা ও বয়সের মানুষ এসব ছবি ঘুরে ঘুরে দেখেন।
চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (সিপিজেএ) ৩০ বছর পূর্তি উপলক্ষে সিপিজেএ এবং আগরতলা প্রেস ক্লাবের যৌথ উদ্যোগে এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। বুধবার সন্ধ্যায় চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিপিজেএ’র সভাপতি মসিউর রহমান বাদল। এতে স্বাগত বক্তব্য রাখেন সিপিজেএর সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ ও উপদেষ্টা মো. ফারুক।
প্রদর্শনীতে সহযোগিতা করছে চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশন ও শিল্পকলা একাডেমি। প্রদর্শনীতে চট্টগ্রামের ২২ জন এবং ভারতের ১৯ আলোকচিত্র সাংবাদিকের ৪২টি ছবি স্থান পেয়েছে। এতে যেমন বাংলাদেশের উপজাতি জীবন ঠাঁই পেয়েছে, তেমনি ঠাঁই পেয়েছে আগরতলার বিভিন্ন ঐতিহাসিক এবং ঐতিহ্যের স্থিরচিত্র। রয়েছে বিভিন্ন উৎসব পালনের ছবিও। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত। আজ (শুক্রবার) প্রদর্শনী শেষ হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ