Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

রাসেলকে উড়িয়ে দিলো বসুন্ধরা

সাইফের কষ্টের জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৫ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শেখ রাসেল ক্রীড়া চক্রকে উড়িয়ে দিলো বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। অন্যদিকে উত্তর বারিধারার বিপক্ষে কষ্টের জয় পেল সাইফ স্পোর্টিং ক্লাব।

বুধবার বিকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে দুই বিদেশির কাঁধে ভর করে বসুন্ধরা ৪-০ গোলে বিধ্বস্ত করেছে শেখ রাসেলকে। বিজয়ী দলের হয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা দু’টি করে গোল করেন।

ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে বসুন্ধরা। তবে তা পেতে ২৩ মিনিট পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় তাদের। এসময় রবসনের বাড়ানো বল নিজ নিয়ন্ত্রণে নিয়ে শটে গোল করে দলকে এগিয়ে নেন রাউল (১-০)। আক্রমণের ধারা অব্যহত রেখে ম্যাচের ৪২ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় কিংসরা। স্থানীয় ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজের পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রবসন (২-০)। বলা যায় ম্যাচে বসুন্ধরার কাছে পাত্তাই পায়নি শেখ রাসেল। দুই গোলে পিছিয়ে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধেও ঘুরে দাঁড়াতে পারেনি তারা। উল্টো আরও দুই গোল করে ম্যাচ থেকে ছিটকে পড়ে রাসেল। ম্যাচের ৭৪ মিনিটে ইরানী ডিফেন্ডার খালিদ শাফিইয়ের কাছ থেকে বল পেয়ে রাউল নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন (৩-০)। নিশ্চুপ থাকেননি রবসনও। রাউলের পাস থেকেই ম্যাচের ৮৩ মিনিটে গোল করে লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে উঠে এলেন রবসন (৪-০)। এখন তার গোল সংখ্যা ১২। ১১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা। ম্যাচ জিতে ১১ খেলায় ১০ জয় ও এক ড্র’তে ৩১ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো বর্তমান চ্যাম্পিয়নরা। ১০ ম্যাচে পাঁচ জয়, দুই ড্র ও তিন হারে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানেই রইল শেখ রাসেল।

এদিকে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এদিন বিকালে লিগের অন্য ম্যাচে কষ্টের জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। তারা প্রথমে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ গোলে হারিয়েছে উত্তর বারিধারা ক্লাবকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলি ও স্থানীয় মিডফিল্ডার সাজ্জাদ হোসেন একটি করে গোল করেন। বারিধারার পক্ষে একমাত্র গোলটি করেন মিডফিল্ডার আরিফ হোসেন। সাইফ ১০ ম্যাচে পাঁচ জয়, এক ড্র ও চার হারে ১৬ পয়েন্ট নিয়ে আছে তালিকায় পঞ্চম স্থানে। সমান ম্যাচে ছয় ড্র ও চার হারে ৬ পয়েন্ট পেয়ে তালিকায় এগারোতম স্থানে রয়েছে বারিধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন