Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী
শিরোনাম

সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদকে গোপালগঞ্জে সমাহিত করা হয়েছে

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৫ পিএম

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বিশিষ্ট ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদকে তার নিজ জন্মস্থান গোপালগঞ্জে সমাহিত করা হয়েছে। বুধবার সন্ধ্যায় তাকে ঢাকা থেকে গোপালগঞ্জে আনার পর বাদ এশা শহরের কোর্ট মসজিদ মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে মরহুমের শহরের ব্যাংকপাড়াস্থ্ পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

ইব্রাহিম খালেদের ভাই মোহাম্মাদ খালেদ বলেন, ১৯৪১ সালের ৪ জুলাই গোপালগঞ্জে সদর উপজেলার গোপীনাথপুর খোন্দকার বাড়িতে জন্মগ্রহণ করেন ইব্রাহিম খালেদ। তার শিক্ষা জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাকোত্তর ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিষ্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন।
ইব্রাহিম খালেদ ১৯৬৩ সাল থেকে ব্যাংকিং ব্যবস্থার সাথে যুক্ত ছিলেন। তিনি বিভিন্ন সময় বাংলাদেশ কৃষি ব্যংক, অগ্রণী ব্যাংক ও সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দ্বায়িত্ব পালন করেন। তিনি ২০০০ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছিলেন।

ব্যাংকিং ও অর্থনীতির ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ইব্রাহিম খালেদকে ২০০৯ সালে “ খান বাহাদুর আহছান উল্লাহ স্বর্ণপদক ” ও ২০১৩ সালে “খান বাহাদুর নওয়াব আলী চৌধূরী জাতীয় পুরস্কার দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ