Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশের নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূতের বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক ও বেক্সিমকো হেলথ পিপিই পার্ক পরিদর্শন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:১৬ পিএম

বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত এইচ ই ফ্রান্সিসকো ডি আসিস বেনিতেজ সালাস বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক ও বেক্সিমকো হেলথ পিপিই পার্ক পরিদর্শন করেন। তিনি বেক্সিমকোর অত্যাধুনিক টেক্সটাইল, গার্মেন্টস মানুফ্যাকচারিং ও বিশ্বের সর্ববৃহৎ টেকসই ওয়াসিং প্ল্যান্ট দেখে অভিভূত হোন। এছাড়াও তিনি বেক্সিমকোর নতুন হেলথ পিপিই পার্ক পরিদর্শন করে তার সন্তুষ্টির কথা জানান। নতুন হেলথ পিপিই পার্কে বেক্সিমকো বিভিন্ন ওজনের লেমিনেটেড ফেব্রিক্সস, মেল্টব্লোন পদার্থ, জীবাণুমুক্ত ডিজপজেবল আইসোলেশন ও সার্জিক্যাল গাউন, পুনঃব্যবহারযোগ্য আইসোলেশন গাউন, এন৯৫ ক্যাপ টাইপ ও ফোল্ডেবল টাইপ মাস্ক, সার্জিক্যাল মাস্ক, ডিজপজেবল স্ক্রাবস, উভেন ও কিটেন সু-কভার ও হেড কভার, পুনঃব্যবহারযোগ্য পানিরোধী স্ক্রাবসহ নানা ধরনের স্বাস্থ্য সুরক্ষা উপকরণ উৎপাদন করে।

রাষ্ট্রদূত সালাস হেলথ পিপিই পার্কে অবস্থিত বেক্সিমকো ও ইন্টারটেকের যৌথ উদ্যোগে নির্মিত সর্বাধুনিক ‘পিপিই সেন্টার অব এক্সিলেন্স’ ল্যাবও পরিদর্শন করেন। এই ল্যাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের মানদ- অনুসারে পিপিই তৈরির জন্য সকল ধরণের পরীক্ষার সুযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন