Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

গোয়েন্দাদের ব্যর্থতাতেই ক্যাপিটল হিলে হামলা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:২৬ পিএম

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সমর্থকরা গত ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলা চালিয়েছিলেন। এবিষয়ে গত মঙ্গলবার ক্যাপিটল পুলিশের সাবেক প্রধান স্টেভেন সান্ড মার্কিন সিনেট কমিটির কাছে সাক্ষ্য প্রদানকালে গোয়েন্দাদের ব্যর্থতাতেই হামলা হয়েছে বলে দাবি করেন। -ভয়েস অব আমেরিকা, সিবিএসনিউজ, ফ্রান্স ২৪

ক্যাপিটলে সহিংসতা প্রতিরোধ করতে না পারায় দায়ভার নিয়ে তখন পদত্যাগ করেন ইউএস ক্যাপিটল পুলিশের প্রধান স্টেভেন সান্ডসহ আরো চার কর্মকর্তা। এদের মধ্যেই তিনজন মঙ্গলবার সিনেট কমিটির কাছে সাক্ষ্য দেন। সিনেট কমিটির কাছে সান্ড বলেন, দাঙ্গাবাজরা সেদিন যুদ্ধের প্রস্তুতি নিয়ে এসেছিলেন। আমরা বিক্ষোভের প্রস্তুতি নিয়েছিলাম। সামরিক ধাঁচের সমন্বিত কোনো হামলার জন্য নয়। গত ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশন শুরুর এক ঘণ্টার মধ্যে কংগ্রেস ভবনে হামলা করেন ট্রাম্প-সমর্থকেরা। এ ঘটনায় চারজন নিহত হন। আর আহত হন অর্ধশতাধিক মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন