Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

সরকারি জমি দখলের অভিযোগ

আদালতের নিষেধাজ্ঞা অমান্য

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি খাস জমি দখলের অভিযোগ উঠেছে এক কোম্পানির বিরুদ্ধে। উপজেলার ইসলামপুরে আনন্দ শিপইয়াড্র টিনশেড ঘর নির্মাণ করে দখল করে নিচ্ছে বলে অভিযোগ উঠে। এ ঘটনায় গতকাল বুধবার সকালে হোসেনপুর ইউনিয়ন ভ‚মি-সহকারি কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকার চর রমজান সোনাউল্লাহ মৌজার ১৫৭ শতাংশ জমি আল মোস্তফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হেরিটেজ পলিমার অ্যান্ড ল্যামি টিউবস লিমিটেড সরকারের কাছ থেকে বন্দোবস্ত নিয়ে ভোগ দখল করে আসছিলেন। পরবর্তীতে আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্পিওয়েজ লিমিটেড নামের কোম্পানির লোকজন ওই জমিতে বাউন্ডারি দিয়ে দখল করে। এ নিয়ে উভয় পক্ষ আদালতে মামলা দায়ের করেন। আদালত ওই জমিতে নিষেধাজ্ঞা জারি করেন। আল মোস্তফা গ্রুপের পরিচালক জাফর ইকবাল জানান, চর রমজান সোনাউল্লাহ মৌজার পাঁচটি দাগে মোট ৯৯ শতাংশ জায়গা গত ২০১৭ সালে এপ্রিল মাসে আল মোস্তফা হেরিটেজ পলিমারের নামে স্থায়ী বন্দোবস্ত নেই। পরে আনন্দ শিপইয়ার্ড নানাভাবে জায়গাটি দখল করার পায়তারা করায় আমরা দেওয়ানি মোকদ্দমা দায়ের করেছিলাম। গত ৫/৭ দিন ধরে জোরপূর্বক জায়গাটি স্থানীয় সন্ত্রাসীদের সহায়তায় আনন্দ শিপইয়ার্ডের লোকজন দখল করে আদালতের নিষেধ অমান্য করে বন্দোবস্তকৃত জায়গায় অবৈধভাবে টিনশেড নির্মাণ করে।
আনন্দ শিপইয়াড্রের ম্যানেজার দুলাল মিয়া জানান, এ জমিটি আমাদের ক্রয়কৃত। আমাদের কোম্পানির পক্ষে আদালতের রায় ও ডিক্রি রয়েছে।
হোসেনপুর ইউনিয়ন ভূমি-সহকারি কর্মকর্তা আতাউর রহমান জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি। সরকারি রেকর্ড পর্যালোচনা করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম জানান, আনন্দ শিপইয়ার্ডের নামে সর্বশেষ রেকর্ড রয়েছে এবং আদালতের রায় ও ডিক্রি তাদের পক্ষে। আদালতের রায়ের বিরুদ্ধে যাওয়ার সুযোগ আমাদের নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি-জমি

২৫ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ