Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

খুলনায় বেসরকারি পাটকল শ্রমিকদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৫৪ পিএম

খুলনার বন্ধকৃত ব্যক্তি মালিকানাধীন, মহসেন, সোনালি, আফিল, এ্যাজাক্স, জুট স্পিনার্সসহ সকল জুট মিল চালু ও চুড়ান্ত বকেয়া পাওনা পরিশোধসহ ৬ দফা দাবি আদায়ের লক্ষে বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন আহুত বৃহষ্পতিবারের খুলনা-যশোর মহাসড়ক এবং রেলপথ অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

বুধবার দুপুরে খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের দপ্তরে শ্রম পরিচালক মিজানুর রহমান আন্দোলনরত শ্রমিক নেতাদের নিয়ে জরুরি বৈঠকে বসেন।

বৈঠকে তিনি শ্রমিক নেতাদের জানান, মহসেন জুট মিলের শ্রমিকদের চুড়ান্ত পাওনা পরিশোধের ব্যাপারে শ্রম প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান ও খুলনা জেলা প্রশাসক ও শ্রম অধিদপ্তর খুলনার পক্ষ থেকে কার্যক্রম শুরু হয়েছে,অতিদ্রত মহসেন জুট মিলের শ্রমিকদের চুড়ান্ত পাওনা জেলা প্রশাসক ও শ্রম অধিদপ্তরের মাধ্যমে পরিশোধ করা হবে, আফিল জুট মিলের মালিককে আগামি ৩ মার্চ শ্রম কার্যালয়ে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

এ ছাড়া এ্যাজাক্স, সোনালি, জুট স্পিনার্স মিলের বকেয়া পাওনা পরিশোধের ব্যাপারে ইতিমধ্যে কার্যক্রম শুরু হয়েছে।

প্রায় দুই ঘন্টা বৈঠক শেষে আন্দোলনরত শ্রমিক নেতা বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক গোলাম রসুল খান বৃহস্পতিবারের রাজপথ-রেলপথ অবরোধ কর্মসুচি স্থগিত করেন।

শ্রম পরিচালকের দপ্তরে শ্রমিক প্রতিনিধিদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন, বেসরকারি পাট, সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেন, সাধারন সম্পাদক গোলাম রসুল খান, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, মহসেন জুট মিলের প্রবীণ শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, ওয়াহিদ মুরাদ, সেকেন্দার আলী, লিয়াকত মুন্সি, কাবিল আহম্মেদ, নিজামউদ্দিন, শেখ এলাহী, প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক, মিহির রঞ্জন বিশ্বাস, বক্তিয়ার সিকদার, শহিদুল সর্দার, আমির মুন্সি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ