Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নড়াইলের চিত্রা নদীতে এসএম সুলতান নৌকা বাইচ

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইল শহরের কোল ঘেঁষে বয়ে যাওয়া চিত্রা নদীতে নৌকা বাইচের মধ্য দিয়ে ৩ দিনব্যাপী সুলতান উৎসব শেষ হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯২তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলের চিত্রানদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন সিকদার। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও এসএম সুলতান ফাউন্ডেশনের সভাপতি মো. হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জাতীয় ক্রীড়া পরিষদের সচীব অশোক কুমার বিশ^াস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, এসএম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, প্রাণ বেভারেজ লিমিটেডের চীফ অপারেটিং অফিসার মোঃ আনিসুর রহমান প্রমুখ।
প্রাণ আপ এর পৃষ্ঠপোষকতায় এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে নড়াইলের চিত্রা নদীতে বিশাল এই নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। নদীর দুই পার্শ্বে অর্ধলক্ষাধিক মানুষ এ বাইচ উপভোগ করে। নড়াইলের একটি সারি দল দর্শকদের মাতাতে ট্রলারে সারি গানের আয়োজন করে। নড়াইল, মাগুরা, খুলনা, গোপালগঞ্জ, ফরিদপুর, সাতক্ষীরা থেকে প্রতিযোগিতায় ১২টি পুরুষ এবং ৩টি মহিলাদের নৌকাসহ মোট ১৫টি নৌকা এ বাইচে অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় পুরুষদের গ্রুপে প্রথম হয়েছে ভাই ভাই জলপরী, দিদার মোল্যা, তেরখাদা, খুলনা, দ্বিতীয় হয়েছে আল্লাহ ভরসা, মাহাবুবুর রহমান, তেরখাদা খুলনা এবং তৃতীয় হয়েছে মা মনসা, নিরোধ বিশ^াস, মুসুড়িয়া, নড়াইল। মহিলা গ্রুপে প্রথম হয়েছে গানের পাখি, উজ্জ্বল হাওলাদার, মুশুড়ী, নড়াইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নড়াইলের চিত্রা নদীতে এসএম সুলতান নৌকা বাইচ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ