Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

মাদরাসা ও শিক্ষকদের মানোন্নয়নে কাজ করছে জমিয়াতুল মোদার্রেছীন

মাদারীপুরে শাব্বীর আহমেদ মোমতাজী

আবুল হাসান সোহেল, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সারা দেশে দীর্ঘদিন অবহেলিত থাকা আলিয়া মাদরাসা ও শিক্ষকদের পেশাগত মান উন্নয়নে জমিয়াতুল মোদার্রেছীন শুরু থেকে নিরলসভাবে কাজে করে যাচ্ছে। ভবিষ্যতে মাদরাসা শিক্ষকদের পেশাগত মান উন্নয়নে জাতীয়করণ ও নিরাপত্তাসহ তাদের মান মর্যাদা রক্ষায় এ সংগঠন কাজ করে যাবে। জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমেদ মোমতাজী গতকাল বুধবার মাদারীপুর পৌরসভার সম্মেলন কক্ষে সংগঠনের জেলা শাখার উদ্যোগে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, আলহাজ হযরত মাওলানা আবদুল মান্নান (র.)’র সুযোগ্য নেতৃত্বে জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষকদের প্রাণশক্তি। এ সংগঠনের ছায়াতলে থেকে মাদরাসা শিক্ষকরা আজ সর্বত্র সম্মানিত এবং গর্বিত। সংগঠনের জেলা সভাপতি ও মাদারীপুর আহমিদয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শাহাদাৎ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কমিটির সেক্রেটারি মাওলানা আবু রাফে মোহাম্মদ ফেরদাউস।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের ফরিদপুর অঞ্চলের সভাপতি মাওলানা আবু ইউসুফ মৃধা, গোপালগঞ্জ জেলা কমিটির সভাপতি মাওলানা আবদুল কাইয়ুম, কালকিনি উপজেলা কমিটির সভাপতি মাওলানা আবদুস সোবাহান, শিবচর উপজেলা কমিটির সভাপতি মাওলানা জাহাঙ্গীর হোসাইন, মাদারীপুর সদর উপজেলা কমিটির সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা কমিটির সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হাসান প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা ইবতেদায়ি মাদরাসার শতভাগ উপবত্তি বৃদ্ধির দাবিসহ বিভিন্ন দাবি তুলে ধরলে প্রধান অতিথি তা সমাধানের জন্য সংগঠনের পক্ষ থেকে সরকারের সাথে আলোচনা করা হবে বলে উপস্থিত সকলকে আশ্বস্থ করেন।



 

Show all comments
  • Md.Hasan Sagir ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৪২ পিএম says : 0
    স্কুল কলেজ জাতীয়করণ হচ্ছে, মাদ্রসা তো জাতীয়করণ হয় না, অল্পসংখ্যক মাদ্রাসা একযোগে জাতীয়করণ হলে ভালো হতো,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল-মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ