Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

সিলেটে বিপুল পরিমাণ মাদক ধ্বংস করল বিজিবি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে গত এক বছর সাত মাসে বিজিবি’র হাতে আটক হওয়া প্রায় ৪ কোটি ৭৮ লাখ ৬৭ হাজার ৩৩০ টাকার বিভিন্ন ধরণের মাদক দ্রব্য ধ্বংস করেছে ৪৮-বিজিবি ব্যাটালিয়ন সিলেট। ২০১৯ সালের ১৩ জুন থেকে ২০২১ সালের ৩১ জানুয়ারী পর্যন্ত বিভিন্ন সীমান্ত এলাকায় ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা এসব মাদক দ্রব্য গুলো উদ্ধার করা হয়েছিল।

গতকাল বুধবার দুপুরে সিলেটের আখালিয়ায় ৪৮ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে এই মাদক দ্রব্যগুলো ধ্বংস ও মতবিনিময় সভার উদ্বোধন করেন- বিজিবি’র উত্তরপূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান। ধ্বংসকৃত মাদক দ্রব্যগুলোর মধ্যে রয়েছে, ১৯ হাজার ৮৮ বোতল ভারতীয় বিভিন্ন ব্রান্ডের মদ, ৪ হাজার ২১ বোতল ফেন্সিডিল, ৯৭৯৩ পিস ইয়াবা ও ৯২ কেজি গাঁজা ও ৬ লাখ ৬৯ হাজার পিস ভারতীয় বিড়ি। মতবিনিময় সভায় বক্তারা বলেন, মাদক দেশের তরুণ ও যুবসমাজকে বিপথগামী করছে। মাদকের হাত থেকে যুবসমাজকে রক্ষা করা জরুরি। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ এহসান বলেন, মাদক চোরাচালান বন্ধে আরো কঠোর হচ্ছে বিজিবি। শুন্যের কোঠায় নামাতে বিজিবি বদ্ধ পরিকর।

এ সময় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- ৪৮ বিজিবি ব্যাটালিয়নের উপ-মহাপরিচালক (সেক্টর কমান্ডার) কর্ণেল মোহা. আমিরুল ইসলাম, পরিচালক অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা চৌধুরী, সিলেট কাস্টমসের সহকারী কমিশনার প্রভাত কুমার সিংহ, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. আশিস বিন হাছান, পরিবেশ অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মো. সামছুজ্জামান সরকার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেটের পরিদর্শক কবিরুল হাসান, বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (উপ-অধিনায়ক) মেজর বিএম সামিন মনোয়ার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজিবি

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ