Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণতন্ত্র ও আইনের শাসনের অভাবে দেশ গভীর সঙ্কটে : ড. খন্দকার মারুফ হোসেন

কুমিল্লায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং সুপ্রিম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন বলেছেন, গণতন্ত্র ও আইনের শাসন না থাকায় দেশ গভীর সঙ্কটে নিপতিত। দেশে সুশাসন নেই। সুশাসন ছাড়া সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। শহীদ জিয়ার আদর্শে গড়া বিএনপি ক্ষমতাসীন হলেই কেবল বিরাজমান মহাসঙ্কট থেকে উত্তরণ সম্ভব। জনগণের দল বিএনপি অতীতে এটা বারবার প্রমাণ রেখেছে।
তিনি গতকাল বৃহস্পতিবার কুমিল্লার চান্দিনায় কুমিল্লা (উ.) জেলা বিএনপি আয়োজিত দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ড. মারুফ বলেন, দেশে আজ অনির্বাচিত সরকার ক্ষমতায়। জনগণ তাদের ভোট দেয়নি। তাই জনগণের প্রতি তাদের দয়ামায়া নেই। গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে। দেশে গণতন্ত্র ও সুশাসন বলে কিছু নেই। গণতন্ত্রহীনতার কারণে সর্বত্র চরম অস্থিরতা বিরাজ করছে। প্রকাশ্যে মানুষ খুন হচ্ছে। খুনী গ্রেফতার হচ্ছে না। জানমালের নিরাপত্তা নেই। জনজীবন দুর্বিষহ। মানুষ ভালো নেই। সরকার মিথ্যা মামলা এবং গ্রেফতার নির্যাতন চালিয়ে গোটা দেশটাকে কারাগারে পরিণত করেছে।
কুমিল্লা (উ.) জেলা বিএনপির সভাপতি আলহাজ খোরশেদ আলমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুমিল্লা (উ.) জেলা বিএনপি নেতা মো. আক্তারুজ্জামান, আবুল হাশেম চেয়ারম্যান, রমিজ উদ্দিন লন্ডনী, আজহারুল হক শাহীন, শাহ্ মো. আলমগীর, জেলা যুবদল নেতা মাহাবুবুল আলম মোহন, কুমিল্লা (উ.) জাসাস সভাপতি আরিফ মাহামুদ, কুমিল্লা (উ.) ছাত্রদলের সাধারণ সম্পাদক ভিপি শাহাবুদ্দিন ভূঁইয়া, মেঘনা যুবদলের সভাপতি জহিরুল ইসলাম, দাউদকান্দি যুবদলের সভাপতি ভিপি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. শাহ্ আলম সরকার, চান্দিনা যুবদলের সভাপতি ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন, ছাত্রদল নেতা আল আমিন সরকার, মো. বাশেত, কাইউম খান ও জাসাস নেতা নূরুল আমিন মীর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র ও আইনের শাসনের অভাবে দেশ গভীর সঙ্কটে : ড. খন্দকার মারুফ হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ