Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮, ১০ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

বউ নিয়ে লড়াই

ক্রিকেটার নাসিরের বিরুদ্ধে মামলা তদন্ত করবে পিবিআই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৮ এএম

যৌতুকের টাকা জোগার করতে না পারায়, দেশের হাজার হাজার বিবাহযোগ্য মেয়ের বিয়ে দিতে পারেন না কন্যা দায়গ্রস্ত পিতামাতারা। অথচ একজন সুন্দরী নারীকে দুইজন পুরুষ নিজেদের স্ত্রী হিসেবে দাবি করছেন। সেই ভাগ্যবান নারীর নাম তামিমা সুলতানা তাম্মি। তিনি বিমানের কেবিন ক্রু। তাকে স্ত্রী হিসেবে পেতে দুই স্বামী কার্যত লড়াই শুরু করে দিয়েছেন। এদের একজন হলেন জাতীয় দলের ক্রিকেটার। বউ নিয়ে চলছে দুজনের মধ্যে রীতিমত লড়াই। এ লড়াই, থানা অতঃপর আদালত পর্যন্ত গড়িয়েছে। তবে ভাগ্যবতী তামিমা সুলতানা তাম্মির দাবি তিনি আগের স্বামীকে ডিভোর্স দিয়ে ‘বিশ্ব ভালোবাসা দিবসে’ বিয়ে করেছেন। ক্রিকেটার নাসির হোসেনের দাবি- তিনি বৈধভাবে বিয়ে করেছেন। কিন্তু ৮ বছর বয়সী কন্যাকে ফেলে রেখে মা অন্যের হাত ধরে ঘরে থেকে চলে যাওয়ায় স্বামী মো. রাকিব হাসান ক্রিকেটারের বিরুদ্ধে অন্যের স্ত্রীকে (তাম্মি) প্রলুব্ধ করে নিয়ে যাওয়া এবং ব্যাভিচারের গুরুত্বর অভিযোগ তুলেছেন। মামলা ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত হয়ে পিবিআইয়ে তদন্ত পর্যন্ত গড়িয়েছে।

স্ত্রীকে পেতে সুন্দরী তাম্মির প্রথম স্বামী মো. রাকিব হাসান ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ক্রিকেটার নাসির হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। সঙ্গে আসামি করেছেন ঘর পালানো স্ত্রী তামিমা সুলতানা তাম্মিকেও। গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে তিনি এ মামলা দায়ের করেন। পরে মামলাটি পিবিআইকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন আদালত। মামলায় আগের বিয়ে গোপন থাকা অবস্থায় বিয়ে, অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া, ব্যাভিচার ও মানহানির অভিযোগ আনা হয়েছে। তবে সাবেক স্বামী রাকিবকে তালাক দিয়েই পুনরায় বিয়ে করেছেন বলে দাবি করেছেন, জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেনের বর্তমান স্ত্রী তামিমা সুলতানা তাম্মি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি তামিমা ও রাকিবের বিয়ে হয়। তাদের ৮ বছরের একটি মেয়েও রয়েছে। তামিমা পেশায় একজন কেবিন ক্রু। চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি তামিমা ও ক্রিকেটার নাসির হোসেনের বিয়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা রাকিবের নজরে আসে। পরে পত্র-পত্রিকায় তিনি ঘটনার বিষয়ে সম্পূর্ণ জেনেছেন।

প্রথম স্বামী মো. রাকিব হাসানের দায়ের করা মামলায় অভিযোগ করা হয়, রাকিবের সঙ্গে বৈবাহিক সম্পর্ক চলমান অবস্থাতেই তামিমা নাসিরকে বিয়ে করেছেন; যা ধর্মীয় এবং রাষ্ট্রীয় আইন অনুযায়ী সম্পূর্ণ অবৈধ। শুধু তাই নয়, তামিমা ও নাসিরের এমন অনৈতিক ও অবৈধ সম্পর্কের কারণে রাকিব ও তার ৮ বছর বয়সী শিশুকন্যা মারাত্মভাবে মানসিক বিপর্যয়ে পড়েছেন। আসামিদের এ কার্যকলাপে রাকিবের চরমভাবে মানহানি হয়েছে; যা তার জন্য অপূরণীয় ক্ষতি।

স্ত্রী এবং বিয়ে বিতর্কের জেরে গতকাল রাজধানীর বনানীতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ক্রিকেটার নাসির হোসেন। এ সময় তামিমা দাবি করেন তিনি রাকিবকে তালাক দিয়েই নাসিরকে বিয়ে করেছেন। তিনি বলেন, ২০১৭ সালে তাকে তালাক দেই। রাকিবের সঙ্গে আমার বিয়ে হয়েছিল এবং আমাদের একটি সন্তান আছে। সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্ট সম্পর্কে তিনি বলেন, আমার বা নাসিরের কোনো ফেসবুক আইডি বর্তমানে সচল নেই। নাসিরের একটি অফিসিয়াল ফেসবুক পেজ আছে। কোনো আপডেট দিতে হলে আমরা সেই পেজ থেকে দেব।

সংবাদ সম্মেলনে নাসির দাবি করে বলেন, তামিমা সুলতানা তাম্মি এখন আমার স্ত্রী। আমার স্ত্রীর বিরুদ্ধে রাকিব সাহেব (তামিমার সাবেক স্বামী) স্ত্রী দাবি করলে বা কেউ বাজে কথা বললে আইনি ব্যবস্থা নেব। গণমাধ্যমের প্রতি ইঙ্গিত করে নাসির বলেন, সত্যটা জেনে আপনারা নিউজ করুন। সঠিক তথ্য সবার সামনে তুলে ধরুন। রাকিবের উদ্দেশে তিনি বলেন, আমি বিয়ে করেছি। আপনার এত নাটক করার কিছু নেই। সোশ্যাল মিডিয়ায় এসে এত কথা বলার তো কিছু নেই।

সংবাদ সম্মেলনে নাসির ও তামিমার আইনজীবী বলেন, তামিমা যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করে রাকিবকে তালাক দিয়েই নাসিরকে বিয়ে করেছেন। এ সময় জানান, উপস্থিত গণমাধ্যমকর্মীরা তালাকের কপি সংগ্রহ করতে পারবেন তাদের কাছ থেকে। পরে নাসির বলেন, আমি তামিমাকে চার বছর ধরে চিনি। আমার ভালো বন্ধু ছিল সে। এক পর্যায়ে আমাদের প্রেমের সম্পর্ক হয়। তারপর আমরা বিয়ে করেছি। আমরা আমাদের সম্পর্ক নিয়ে কোনো লুকোচুরি করিনি।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় ক্রিকেটার নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। নাসিরের স্ত্রী পেশায় একজন কেবিন ক্রু। কাজ করেন বিদেশি একটি এয়ারলাইনসে। ওই বিয়ের ঘটনা প্রচারের পর নাসিরের স্ত্রী তামিমা তার প্রথম স্বামী রাকিবকে ডিভোর্স না দিয়েই পুনরায় বিয়ে করেছেন বলে অভিযোগ ওঠে। এরপর ওই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তামিমার প্রথম স্বামী রাকিব হাসান। এরপর এ ঘটনায় একটি লিগ্যাল নোটিশ পাঠান তিনি। প্রতারণার হাত থেকে বাঁচতে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন প্রক্রিয়া ডিজিটাল করার নির্দেশনা চেয়ে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব ও ধর্ম মন্ত্রণালয়ের সচিবকে লিগ্যাল নোটিশটি পাঠানো হয়।



 

Show all comments
  • Rawshon Habib ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৭ এএম says : 0
    বাঙ্গালী জাতির আছে লম্বা ইতিহাস, ঐতিহ্য। আছে সামাজিক রীতিনীতি আছে শিষ্টাচার, সহমর্মিতা। আছে নিজস্ব জীবনযাপন,পোশাক পরিচ্ছদের সংস্কৃতি। সেক্ষেত্রে বাংলাদেশী ন্যাশনাল ফিগার, সেলেব্রিটিদের বাঙ্গালী জাতির ইতিহাস ঐতিহ্যের মর্যাদা রাখা উচিৎ
    Total Reply(0) Reply
  • M.I. Farazi ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৮ এএম says : 2
    নাসির আর তার বউকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেয়ার জোর দাবী জানাচ্ছি।এদের মত কিছু মানুষ আমাদের সমাজ ও সংস্কৃতি ধ্বংশ করছে!
    Total Reply(0) Reply
  • Md Hossain ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩১ এএম says : 3
    সংবাদ মাধ্যম গুলির কিছুদিনের খোরাক হয়ে গেল নাসিরের জন্য, যই হোক নতুন কোন ইসুর অপেক্ষায় রইলাম
    Total Reply(0) Reply
  • Kamruzzaman Sarker Prodip ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৬ এএম says : 5
    সত্যিকারের প্রেম ভালবাসায় বাধাবিঘ্ন, আঘাত, নিন্দা, প্রতিবন্ধকতা ইত্যাদি থাকবেই। রাধা ও ভালবেসে কলংকিনী খেতাব পেয়েছিল। লক্ষ্য স্থির রেখে এসব প্রতিবন্ধকতা ডিংগিয়ে ভালবাসার কাংখিত মঞ্জিলে পৌছতে হবে। নবদম্পতির জন্য অনন্ত স্বর্গীয় সুখ শান্তি কামনা করি।
    Total Reply(0) Reply
  • Shofik ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৭ এএম says : 2
    অপেক্ষা করুন শেষ খবরের জন্য
    Total Reply(0) Reply
  • Nurul Karim ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৫ এএম says : 7
    শুভ কামনা রইলো, তবে ডিভোর্স এর খবর যেনো নাই পাই
    Total Reply(0) Reply
  • salman ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪১ এএম says : 2
    RAKIB, er jonno Mayaa hocche. Allah Ja kore Mongel koren. Ai BOD Mohila oi ... Nasir er kase o thakbe na beshi din. J 8 bochor er KONNA & Shami k sere aste pare, oi ... nari oi ... Nasir k o ak din sarbe.
    Total Reply(0) Reply
  • taijul+Islam ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৯:০৫ এএম says : 3
    নাসির আর তার বউকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেয়ার জোর দাবী জানাচ্ছি।এদের মত কিছু মানুষ আমাদের সমাজ ও সংস্কৃতি ধ্বংশ করছে!...
    Total Reply(0) Reply
  • আতিকুর রহমান ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০১ এএম says : 3
    এই মহিলা মা নামের কলংক।আর বিয়ের পর বউকে যে পড়াশুনা করায় সে একটা গাধা।
    Total Reply(0) Reply
  • Md.+Zahidul+Islam+(Zahid) ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৭ পিএম says : 1
    এই মহিলা মা নামের কলংক
    Total Reply(0) Reply
  • Kazi Md. Jamal Uddin ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫৩ পিএম says : 2
    নাসির আর তার বউকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেয়ার জোর দাবী জানাচ্ছি।এদের মত কিছু মানুষ আমাদের সমাজ ও সংস্কৃতি ধ্বংশ করছে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটার নাসির

২৬ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ