Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

চট্টগ্রামে করোনা টিকার ঘাটতি আরো এক লাখের জন্য আবেদন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০২ এএম

চট্টগ্রাম মহানগরীতে ফুরিয়ে এসেছে করোনা টিকার মজুদ। এ ঘাটতি পূরণে দ্রুত এক লাখ টিকার জন্য স্বাস্থ্য অধিদপ্তরে আবেদন করা হয়েছে।
জানা গেছে প্রথম দফায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় দেড় লাখ (১ লাখ ৫৪ হাজার ৯০৫) ডোজ টিকা বরাদ্দ দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরমধ্যে গতকাল বুধবার পর্যন্ত ১ লাখ ১২ হাজার ১০৮ ডোজ টিকা দেয়া হয়েছে। হিসেবে অবশিষ্ট ৪২ হাজার ৭৯৭ ডোজ টিকা মজুদ আছে ।
করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সংশ্লিষ্টরা বলছেন, সিটি কর্পোরেশন এলাকায় দৈনিক ১০ হাজারের মতো টিকা দেয়া হচ্ছে। সে হিসেবে অবশিষ্ট ৪২ হাজার ডোজ নিয়ে সর্বোচ্চ ৪ থেকে ৫ দিন এ টিকাদান কার্যক্রম চালানো সম্ভব। আর বরাদ্দ পাওয়া টিকা শেষ হলে নতুন বরাদ্দ না পাওয়া পর্যন্ত টিকাদান কার্যক্রম বন্ধ রাখতে হতে পারে।
এদিকে এ পর্যন্ত মহানগরের প্রায় ২ লাখ মানুষ টিকা নিতে অনলাইনে নিবন্ধন সম্পন্ন করেছেন। অর্থাৎ মহানগরে প্রাপ্ত বরাদ্দের চেয়ে এরইমধ্যে প্রায় অর্ধ লাখ বেশি মানুষ টিকা নিতে নিবন্ধন করেছেন। এর প্রেক্ষিতে আরো ১ লাখ ডোজ টিকা চেয়ে স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দিয়েছে চসিক করোনা ভ্যাকসিন প্রদান কমিটি।#র ই সেলিম ২৫ ফেব্রুয়ারি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৪ এপ্রিল, ২০২১
১৪ এপ্রিল, ২০২১
১৪ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ