Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

ছিনতাইকারী ব্যাগ ধরে টান দিল, মা পড়লেন নিচে শিশু ট্রেনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১০:২০ এএম

ছিনতাইকারী ব্যাগ ধরে টান দিলে চলন্ত ট্রেন থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয়েছেন এক নারী। তার বয়স আনুমানিক ৪০ বছর। বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাতে কিশোরগঞ্জের ভৈরব রেলস্টেশনে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, বুধবার রাত পৌনে ৯টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর মহানগর এক্সপ্রেস ট্রেন ভৈরব রেলস্টেশনে যাত্রাবিরতি দেয়।

ছয় বছরের শিশু নিয়ে ভৈরব স্টেশন থেকে ট্রেনে উঠেন এক নারী। পাঁচ মিনিট পর স্টেশন থেকে চলতে শুরু করে ট্রেন। এক হাতে ব্যাগ আরেক হাতে শিশুটিকে ধরে রাখেন ওই নারী।

প্ল্যাটফর্ম থেকে ১০০ গজ যেতেই তার ব্যাগ ধরে টান দেয় ছিনতাইকারী। সঙ্গে সঙ্গে ট্রেন থেকে ছিটকে রেললাইনের পাশে পড়ে যান। তিনি ছিটকে পড়লেও শিশুটি ট্রেনের ভেতরে থেকে যায়। গুরুতর অবস্থায় ওই নারীকে উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। সেখানে ওই নারীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বিমানবন্দর থানা পুলিশ জানায়, শিশুটিকে উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তার নাম শবে মেরাজ। বাবা মিলন লস্কর। বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার চান্দুপুর গ্রামে। নিজের ও বাবার নাম বলতে পারলেও মায়ের নাম জানাতে পারেনি শিশুটি।

ট্রেনের যাত্রী ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনটি স্টেশন থেকে ধীরগতিতে চলছিল। শিশুকে আগে ট্রেনে তুলে দিয়ে পরে ওই নারী উঠেন। এ সময় এক ছিনতাইকারী ব্যাগ ধরে টান দিলে ওই নারী ট্রেন থেকে ছিটকে নিচে পড়ে যান। ট্রেনটি চলন্ত অবস্থায় থাকায় কারও কিছু করার ছিল না। তবে শিশুটিকে আমরা সঙ্গে রাখি। পরে তাকে (শিশু) বিমানবন্দর থানা পুলিশের হাতে তুলে দিই।

ভৈরব রেলস্টেশনের যাত্রী কামরুল ইসলাম জানান, ট্রেন চলে যাওয়ার পর রেললাইনের পাশে ওই নারীকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান কয়েকজন তরুণ। রেললাইন থেকে দুই গজ দূরে পড়ায় তিনি বেঁচে গেছেন।

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আবদুল্লাহ আল নোমান ভূঁইয়া জানান, ওই নারী মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। রক্তক্ষরণ হচ্ছিল। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢামেকে পাঠানো হয়েছে।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস জানান, চিকিৎসার জন্য ওই নারীকে ঢাকায় পাঠানো হয়েছে। শিশুটি বিমানবন্দর থানা পুলিশের হেফাজতে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ