Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

গোপালগঞ্জে মা-বাবার কবরের পাশে শায়িত হলেন ইব্রাহিম খালেদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৫৯ এএম

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদের দাফন গ্রামের বাড়ি গোপালগঞ্জে সম্পন্ন হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) এশাবাদ (রাত ৮-৩০ মিনিট) স্থানীয় কোর্ট মসজিদ প্রাঙ্গণে খোন্দকার ইব্রাহিম খালেদের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

পরে রাত ৯টায় গ্রামের বাড়ী জেলা শহরের ব্যাংকপাড়ার পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তার লাশ দাফন করা হয়।

জানাজায় বিচারপতি খোন্দকার মুছা খালেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, উপজেলা চেয়াম্যান লুৎফার রহমান বাচ্চু, পৌর মেয়র কাজী লিয়াকত আলীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যোগ দেন।

এর আগে সন্ধ্যা ৭টায় সড়ক পথে খোন্দকার ইব্রাহিম খালেদের মরদেহ গ্রামের বাড়ি গোপালগঞ্জ শহরের ব্যাংকপাড়ায় এসে পৌঁছায়। এসময় পরিবারের সদস্যদের কান্নায় ভারি হয়ে ওঠে পরিবেশ। খবর শুনে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ তার বাড়িতে ভিড় জমায় ও পরিবারের সদস্যদের শান্তনা দেন এবং তারা তাকে শেষ শ্রদ্ধা জানান।

এর আগে ভোর ৫টা ৪০ মিনিটে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি খোন্দকার ইব্রাহিম খালেদকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়। বুধবার (২৪ ফেব্রুয়ারি) ভোর ৫টা ৪০ মিনিটে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ