Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

দীর্ঘদিন সরকারে থাকায় উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৫৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমুদ্রপথেই অধিকাংশ পণ্য পরিবহন হয়। সারাবিশ্বের অর্থনীতিতে এ পণ্য পরিবহনের গুরুত্ব অনেক। জাহাজ চলাচলে উচ্চশিক্ষার জন্য বর্তমান সরকার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে, শিক্ষা ও প্রশিক্ষণ একসাথে অর্জন করতে হবে।

বাংলাদেশ মেরিন একাডেমির ৫৫তম ব্যাচের ক্যাডেটদের মুজিববর্ষ গ্রাজুয়েশন প্যারেড- অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথির বক্তব্যে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, কর্মসংস্থান সৃষ্টি করাই বর্তমান সরকারের লক্ষ্য। দীর্ঘদিন সরকারে থাকার সুযোগে সব খাতে উন্নয়ন করা সম্ভব হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, শৃঙ্খলাবোধ বজায় রেখে কাজ করে দেশের সম্মান বাড়াতে হবে। সমুদ্রে যারা চাকরিরত তারাও বড় রেমিট্যান্স যোদ্ধা। ইঞ্জিন কন্ট্রোল সিমুলেটরের মাধ্যমে এখন থেকে প্রশিক্ষণ দেওয়া হবে। আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশ মেরিন একাডেমির গ্রহণযোগ্যতা বাড়ছে। মেরিন একাডেমির মাধ্যমে দেশে নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে সক্ষম হচ্ছে। সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠা বজায় রেখে পেশাগত দায়িত্ব পালন করতে হবে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০২ পিএম says : 0
    বাংলাদেশের জন‍্য বাংলাদেশের মানুষের জরুরী ছিল দীর্ঘ দিন ক্ষমতা থাকার। আপনাকে অসংখ্য শ্রদ্ধা ও সালাম প্রতিযোগিতামূলক বিশ্ব বিজ্ঞান ও প্রযুক্তির প্রতিযোগিতার বিশ্বের মাঝে বাংলাদেশের মত দেশকে শক্তিশালী মজবুত অর্থনৈতিক দেশের কাতারে নিয়ে যাওয়া বিশাল ব‍্যাপার ইতিমধ্যে উন্নয়ন অগ্রগতির শিরোনাম হচ্ছে আন্তর্জাতিক গন মাধ্যমে বঙ্গবন্ধুর বাংলাদেশ নিয়ে প্রতিযোগিতামূলক বিশ্ব বানিজ‍্যের অনেক গুলো সুচকে ভারতকে পিছিয়ে পেলেছি। বিশ্বের মাঝেই পছিশতম শক্তিশালী অর্থনীতির দেশ হবে ভবিষ্যতে। এই পরিশ্রম সততা নিষ্ট পরিকল্পনা আপনার দক্ষতাচিন্তা চেতনার ফসল আজকের উন্নয়নশীল বাংলাদেশের। বিশ্ব সম্প্রদায় বাংলাদেশ কে মর্যাদা সম্মান দিচ্ছেন আন্তর্জাতিক ভাবে দেখতে পাচ্ছি। বিশালাকার ব‍্যাক্তিত্বের সুচনা আন্তর্জাতিক সম্প্রদায়কে আপনিপ্রকাশ‍্যে চ‍্যালেঞ্জ দিলেন। পদ্ধাসেতু বাংলাদেশের অর্থদিয়ে হবে?? বিশ্ব মিডিয়া বিশ্বব‍্যাংক কিছু ষড়যন্ত্রকারী প্রভাবশালী মানুষ বিশালাকার অর্থ কর্মযজ্ঞ কল্পনার বাহিরে হিসাব মিলাতে পারছিলনা। বাংলাদেশ কে কঠোর চ‍্যালেঞ্জের মাঝে পেলে দিয়ে ছিলো। আন্তর্জাতিক দেশীয় ষড়যন্ত্রের বিরুদ্ধে শক্তিশালী জওয়াব দিলেন। আজ পদ্ধাসেতু দিশ‍্যমান। বাংলাদেশের উন্নয়নের জন্যে পরিকল্পনার মাঝে এগিয়ে যাবে আপনার নেতৃত্বে বাংলাদেশ। কঠোর চ‍্যালেঞ্জ শক্তিশালী প্রতিপক্ষ থাকলে সজাগ থাকা যায় কাজের গতি আসে। আপনি বাংলাদেশকে বিশ্বের মাঝে শক্তিশালী উন্নয়নশীল দেশের প্রতিষ্টাতা ইতিমধ্যে হয়ে গেলেন।আমার অতিক্ষুদ্র মতামত শতভাগ সত্যি। বাংলাদেশের উন্নয়নের এই যাত্রা ব‍্যাহত করতে শক্তিশালী প্রতিপক্ষ অনেক এই শক্তিশালী পক্ষের মোকাবেলার শক্তি দক্ষতা আন্তর্জাতিক মানেরনেতা একমাত্র আপনি।স্বাধীনতা সার্বভৌমত্বের পক্ষেই বাংলাদেশের শক্তিশালী নেতা বিশ্বের প্রভাবশালী নেতাদের একজন আপনি।বাংলাদেশের স্বার্থে আরো দীর্ঘদিন দেশের ক্ষমতাই থাকুন। মধ্যে পন্থা অবলম্বন করুন মহান রাব্বুল আল আমিন আল্লাহর সাহায্য কামনা করুন। আপনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করছি। আপনাকে আবারও শত সহস্র সালাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২৬ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন