Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

চবির সকল পরীক্ষা স্থগিত, বিক্ষোভ-সমাবেশ করছে শিক্ষার্থীরা

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:১৪ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। বুধবার রাত সাড়ে আটটায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বলেন,সবদিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয় পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকল বিভাগে নোটিশ পাঠানো হয়েছে।

এদিকে পরীক্ষা স্থগিত না করার দাবিতে বিক্ষোভ সমাবেশ করছেন সাধারণ শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ৭৩ এর অধ্যাদেশে আছে, বিশ্ববিদ্যালয় নিজে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রাখে। অতএব শিক্ষা মন্ত্রনালয় কী বলেছে তার দিকে নজর না দিয়ে শিক্ষার্থীদের দাবির দিকে দেখতে হবে। অবিলম্বে চলমান পরীক্ষা স্থগিতাদেশ বাতিল করতে হবে।"
তারা আরো বলেন, দেশ এখন স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। আমাদের বয়স তো থেমে নেই, চাকরির বাজারে পিছিয়ে পড়ছি। পরীক্ষা বন্ধের ঘোষণার পর মায়ের মুখের দিকে তাকাতে পারছি না। শিক্ষার্থী হওয়া তো আমাদের অপরাধ না।"

কোভিড-১৯ পরিস্থিতিতে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর গত নভেম্বর মাসে শিক্ষার্থীদের দাবিতেই হল না খুলেই পরীক্ষা নেওয়া শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি হল খোলার আগে কোন রকম পরীক্ষা না নেওয়ার নির্দেশনা দেওয়ার পরপরই পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ