Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সউদী আরব বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে- প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩৫ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, সউদী আরবের ফাস্টফুড ব্রান্ড হারফির ৫ম আউটলেটটির উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে আমি খুবই আনন্দিন। কারণ এতোদিন সউদী আরবের সাথে বাংলাদেশের সম্পর্ক ছিল জনশক্তি রফতানি কেন্দ্রিক। সম্প্রতিককালে বাংলাদেশ ও সউদী আরবের মধ্যে যৌথ বিনিয়োগে ব্যবসায়িক কার্যক্রম শুরু হয়েছে। হারফি বাংলাদেশ তারই অংশ। আমরা মনে করছি, সউদী আরব বাংলাদেশে বিনিয়োগ বাড়াবে । আমরাও এ দিক থেকে গিয়ে সউদী আরবে বিনিয়োগ করবো। তিনি হারফি বাংলাদেশ দ্রুত সময়ে জনপ্রিয় ওঠার পেছনে এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুল হাইয়ের ব্যবসায়িক দক্ষতার কথা উল্লেখ করে বলেন, শিগগিরই হারফির আরও আউটলেট উদ্বোধনের অপেক্ষায় রইলাম।

আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডীর ১৬ নম্বর সড়কে (পুরাতন ২৭) সউদী আরবের জনপ্রিয় ফাস্টফুড ব্রান্ড ‘হারফি’ এর ৫ম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রী এসব্ কথা বলেন। বাংলাদেশে স্বল্প সময়ে জনপ্রিয় হয়ে ওঠা ফাস্টফুড ব্রান্ডটির পঞ্চম শাখার ফিতা কেটে উদ্বোধন করেন বাংলাদেশে সউদী আরবের রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান। গ্রীনল্যান্ড গ্রুপ ও হারফি বাংলাদেশ লিমিডেট এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুল হাই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

এ আউটলেটটির উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন ও হারফি বাংলাদেশের নির্বাহী পরিচালক আবদুল গনি। উপস্থিত ছিলেন সংসদ সদস্য লে: জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী (অব.) (ফেনী-৩)সহ সমাজের বিভিন্ন স্তরের গন্যমান্য ব্যক্তিবর্গ।

সউদী রাষ্ট্রদূত ইসা বিন ইউসুফ আল-দুহাইলান বলেন, হারফি সউদী আরবের একটি ফাস্টফুড ব্রান্ড। এর প্রোডাক্ট শতভাগ হালাল। তিনি বলেন, বাংলাদেশের সাথে সউদী আরবের সম্পর্ক বহুমাত্রিক। এছাড়া সউদী ভিশন-২০৩০ এর আওতায় বাংলাদেশের যে কোন বিনিয়োগকে সউদী আরব স্বাগত জানাবে। তিনি বাংলাদেশে গ্রীনল্যান্ড গ্রুপের অধীনে হারফির সফলতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ