Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

চার ম্যাচ পর জামাল ও পাঁচ ম্যাচ পর পুলিশ জয়ে ফিরল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৯ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা চার ম্যাচে ড্র’র পর ফের জয়ে ফিরল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অন্যদিকে পাঁচ ম্যাচ পর জয়ে ফিরেছে বাংলাদেশ পুলিশ এফসি। বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দশম ম্যাচে শেখ জামাল ৩-১ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে। বিজয়ী দলের হয়ে গাম্বিয়ান ফরোয়ার্ড সুলাইমান সিলহা, ওমর জোবে ও উজবেকিস্তানের মিডফিল্ডার ভালিজনব ওতাবেক একটি করে গোল করেন। ব্রাদার্সের পক্ষে এক গোল শোধ দেন স্থানীয় মিডফিল্ডার ফায়সাল মাহমুদ।

ঢাকা আবাহনী, বসুন্ধরা কিংস, উত্তর বারিধারা ও পুলিশের বিপক্ষে টানা চার ম্যাচে ড্র করেছে শেখ জামাল। ফলে আট পয়েন্ট খুঁইয়ে শিরোপা লড়াই থেকে কিছুটা পিছিয়ে পড়েছে তারা। ফলে এ লড়াইয়ে ফিরতে ব্রাদার্সের বিপক্ষে জয়ের বিকল্প ছিলনা শেখ জামালের। বৃহস্পতিবার তারা কাঙ্খিত জয়ের লক্ষ্যেই মাঠে নামে। জামাল ফুটবলারদের খেলায় তারই প্রমাণ মিলে। যদিও শুরু থেকে আক্রমণাত্ম ফুটবল উপহার দিলেও দেরীতে গোলের দেখা পায় কোচ শফিকুল ইসলাম মানিকের দল। ম্যাচের ৩৪ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন সুলাইমান সিল্লাহ (১-০)। প্রথম গোলের গদশ মিনিট পর বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দ্বিতীয় গোলের দেখা পায় শেখ জামাল। ৫৯ মিনিটে অধিনায়ক সলোমন কিং কনফার্মের সহায়তায় গোল করেন ওমর জোবে (২-০)। জামালের হয়ে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি ১২ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা বসুন্ধরার ব্রাজিলিয়ান রবসন দ্য সিলভার পাশে জায়গা করে নেন এই গাম্বিয়ান। ম্যাচের ৭৫ মিনিটে উজবেকিস্তানের মিডফিল্ডার ভালিজনব ওতাবেক গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় বিজয়ী দল (৩-০)। খেলায় ধারার বিপরীতে ম্যাচের ৮১ মিনিটে ব্রাদার্সের হয়ে এক গোল শোধ দেন ফায়সাল মাহমুদ (১-৩)।

ম্যাচ জিতে দশ খেলায় ছয় জয় ও চার ড্র’তে ২২ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এলো শেখ জামাল। সমান ম্যাচে দুই ড্র ও আট হারে মাত্র ২ পয়েন্ট পাওয়া ব্রাদার্স রইল বারোতম স্থানেই।

অন্যদিকে এদিন মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে পুলিশ ২-১ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংঘকে। খেলায় জিতে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে পুলিশ।

ম্যাচের শুরু থেকেই আরামবাগকে চাপে রাখে পুলিশ। ফলে ১৪ মিনিটেই গোলের দেখা পায় তারা। এ সময় ফরোয়ার্ড জমির উদ্দিনের গোলে এগিয়ে যায় বিজয়ীরা (১-০)। ২৯ মিনিটে আইভরিকোস্টের মিডফিল্ডার ফ্রেডরিক পোদা পুলিশের পক্ষে ব্যবধান দ্বিগুন করেন (২-০)। ম্যাচের ৭২ মিনিটে এক গোল শোধ দেন আরামবাগের নিহাত জামান উচ্ছ¡াস (১-২)। তবে শেষ পর্যন্ত আরামবাগের হার ঠেকানো যায়নি। বাকি সময় আর কোনো গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে পুলিশ। এই জয়ে দশ ম্যাচে তিনটি করে জয় ও ড্র এবং চার হারে ১২ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে তারা। সমান ম্যাচে এ ড্র ও নয় হারে মাত্র ১ পয়েন্ট পাওয়া আরামবাগের অবস্থান সবার শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন