Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিনজনের সাজা

খুলনায় মাদক মামলা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৭ এএম

খুলনায় মাদক মামলায় একজনকে যাবজ্জীবন ও দু’জনকে ভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে আদালত। যাবজ্জীবন সাজাপ্রাপ্তকে সশ্রম কারাদন্ড এবং একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। এ মামলার অপর দু’ আসামির প্রত্যেককে ৫ বছরের সশ্রম কারাদন্ড, ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত দু’ আসামি অনুপস্থিত ছিলেন। এ তথ্য জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. এনামুল হক। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন রিপন শেখ (যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি), মহিউদ্দিন মোল্লা (পলাতক)।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৬ এপ্রিল বিকেল পৌনে ৪ টার দিকে র‌্যাবের একটি দল খুলনার ডুমুরিয়া থানাধীন চুকনগর বাজারের পাশে সুজন ট্রেডার্সের সামনে পৌঁছালে কয়েকজন যুবক দৌড়ে পালানোর চেষ্টা করে। র‌্যাব সদস্যরা সেখান থেকে রিপন শেখ, শাহিন মোড়ল, ও মহিউদ্দিন মোল্লাকে আটক করে। এ সময় তারা রিপন শেখের প্যান্টের পকেট থেকে ৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করে।
যার বর্তমান বাজার মূল্য আট লাখ টাকা। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা আরো তিন আসামির নাম উল্লেখ করে। এ মামলায় তাদের সহযোগী আসামি করা হয়। তারা হলো মিজানুর রহমান, আ. ছালাম ও মো. কামাল। ওই দিন র‌্যাবের ডিএডি মো. অহিদুল ইসলাম বাদী হয়ে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন, যার নং ৬। একই বছরের ৫ সেপ্টেম্বর ডুমুরিয়া থানার এসআই মো.আশিকুল আলম তাদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলায় ১১ জন স্বাক্ষ্য প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক-মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ