Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলায় ১৭ জনের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৩৬ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রক্ষমতায় আরোহণের একমাস পরই সিরিয়ায় ইরানের অনুগত মিলিশিয়া বাহিনীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে। হামলায় অন্তত ১৭ জন ইরান সমর্থিত যোদ্ধা নিহত হয়েছে। ইরাকে মার্কিন বাহিনীর স্থাপনায় হামলার জেরে বদলা হিসেবে এই হামলা বলে পেন্টাগন জানিয়েছে।

মার্কিন মুখপাত্র জন কিরবি এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট বাইডেনের মার্কিন বাহিনী পূর্ব সিরিয়ায় ইরান-সমর্থিত গোষ্ঠীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে।

তিনি আরও বলেন, ইরাকে মার্কিন ও জোট কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক হামলা এবং ওই কর্মকর্তাদের বিরুদ্ধে ক্রমাগত হুমকির জবাবে এই হামলার অনুমোদন দেওয়া হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এএফপি’কে জানিয়েছে, হামলায় ১৭ জন ইরান সমর্থিত যোদ্ধা নিহত হয়েছেন।
উল্লেখ্য, গত সপ্তাহে মার্কিন বাহিনীর ওপর রকেট হামলার ঘটনা ঘটে। ওই হামলা ইরান সমর্থিত এই মিলিশিয়া গ্রুপ দুটি চালিয়েছে বলে দাবি মার্কিন বাহিনীর। তবে এর পক্ষে জোরালো কোনও প্রমাণ নেই তাদের। সূত্র : বিবিসি



 

Show all comments
  • সাইফুল ইসলাম সজিব সজিব ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৮ পিএম says : 0
    বাইডেন ভক্তরা কোথায়??
    Total Reply(0) Reply
  • Humaun Kabir ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৯ পিএম says : 0
    যারা বাইডেন জয়ী হওয়ার পর অভিনন্দন জানিয়েছিলেন তারা এখন কোথায়? আর ইসরায়েল তো আমেরিকার নির্দেশে এইসব করে।ভেবে দেখেছেন কি? কারা তাদের এতো ভয়ানক অস্ত্র দেয়? কি করে তারা এতো শক্তি পায়?তবে দোয়া করি বর্তমান মুসলিম বিশ্বের নায়ক তুরস্ক যেনো আরো শক্তিশালী হয়। যাই হোক শেষে এটাই বলবো, “তারাও পরিকল্পনা করে ,আল্লাহও পরিকল্পনা করেন; নিশ্চয়ই আল্লাহ সর্বশ্রেষ্ঠ পরিকল্পনাকারী ।” [ সূরা : আল-ইমরান ৫৪ ]
    Total Reply(0) Reply
  • Md. Rubel Mhamud Rubel ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৯ পিএম says : 0
    ওরা সবাই এক
    Total Reply(0) Reply
  • খালিদ বিন হামিদ ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৯ পিএম says : 0
    তাহলে আসল জঙ্গি রাষ্ট্র কে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ