Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

এবার যৌন নিপীড়নে অভিযুক্ত নিউ ইয়র্কের গভর্নর এন্ড্রু কুমো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫০ এএম

এবার যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত হলেন নিউ ইয়র্কের গভর্নর এন্ড্রু কুমো।এব্যাপারে হোয়াইট হাউস বলছে, ঘটনার তদন্ত হবে। আর কুমোর প্রেস সচিব এসব অভিযোগকে মিথ্যা বলে দাবি করেছেন। জানা যায়, গত ডিসেম্বরের ১৩ তারিখ গভর্নরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন লিন্ডসে বোলান। টুইটারে তিনি জানান, বছরের পর বছর কুমো তাকে হয়রানি করে আসছেন। -ফক্স নিউজ

তিনি বলেন, এ ঘটনা অনেকেই দেখেছেন। তবে সে সময় বিস্তারিত আর কিছু বলেননি লিন্ডসে। সম্প্রতি এক লেখায় তিনি অনেক কিছুই তুলে ধরেছেন। লিন্ডসে বোলান মার্কিন সরকারের সাবেক ডেপুটি সেক্রেটারি। তিনি গভর্নর কুমোর বিশেষ উপদেষ্টা ছিলেন। তিনি বলেন, ২০১৫ সালে গভর্নর অফিসে যোগ দেয়ার পর থেকেই অনেক সহকর্মী তাকে কুমোর কাছ থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু তখনও তিনি আঁচ করতে পারেননি যে, গভর্নর কী পরিমাণ খারাপ হতে পারেন। ২০১৭ সালের অক্টোবরে তার ওপর যৌন হয়রানি শুরু করেন কুমো, এমনটাই অভিযোগ লিন্ডসের। গভর্নর তার টিম নিয়ে বিমানে করে যাচ্ছিলেন। সবার সামনেই গভর্নর তাকে স্ট্রিপ পোকার খেলার প্রস্তাব দেন। এই খেলার নিয়ম হলো, যে হারবে. সে প্রতিবার পরাজয়ের জন্য নিজের একটি পোশাক খুলে ফেলবে।

আরেকটি ঘটনার উল্লেখ করেন তিনি। গভর্নরের নিউ ইয়র্ক সিটি অফিসে পাশাপাশি হাঁটার সময় কুমো তাকে চুমু খান। মানসিকভাবে প্রচণ্ড আঘাত পেলেও সে সময় গভর্নরকে কিছু বলেননি লিন্ডসে। এরপর হঠাৎ করে গভর্নর তাকে লিসা বলে ডাকতে শুরু করেন। লিন্ডসে বলেন, আমাকে এভাবে সম্বোধন করার মতো ঘনিষ্ঠতা তার সঙ্গে আমার ছিলো না। এসব ঘটনা উল্লেখ করে গেলো সপ্তাহে গভর্নরের যৌন হয়রানির বিষয়ে বিশাল এক রচনা লিখেন লিন্ডসে। এটি প্রকাশিত হওয়ার পর বিষয়টি নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়, বেশ বিব্রতকর অবস্থায় পড়ে যান কুমো। বৃহস্পতিবার হোয়াইট হাউসের সংবাদ সম্মেলনে প্রেস সচিবকে প্রশ্ন করা হয় লিন্ডসে বোলানের আনা অভিযোগ সম্পর্কে। জবাবে জেন সাকি বলেন, এসব ব্যাপারে প্রেসিডেন্ট বাইডেনের অবস্থান খুব শক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৩ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন