Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

মানবাধিকার লঙ্ঘন ইস্যুতে চীনের বিরুদ্ধে দাঁড়াচ্ছে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৫ পিএম

চীনের জিনজিয়াং, তিব্বত কিংবা যেখানেই মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, যুক্তরাষ্ট্র সেখানেই গণতান্ত্রিক মূল্যবোধের পক্ষে দাঁড়িয়ে যাচ্ছে বলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস মনে করেন। তিনি বলেন, আমরা গণতান্ত্রিক মূল্যবোধের পক্ষে দাঁড়াতে থাকব যতক্ষণ জিনজিয়াং, তিব্বত এবং চীনের অন্যান্য স্থানে মানবাধিকার লঙ্ঘিত হতে থাকবে। হংকং-এর স্বায়ত্তশাসন নষ্ট হতে থাকবে। আমরা শক্তির অবস্থান থেকে প্রতিযোগিতার প্রিজমের মাধ্যমে চীনের কাছে যাবো। -এএনআই

প্রাইস টুইটে আরও বলেন, কোয়াড যুক্তরাষ্ট্র এবং আমাদের ঘনিষ্ঠ অংশীদারদের মুক্ত এবং উন্মুক্ত ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মঙ্গলের জন্য একত্রিত হওয়ার একটি উদাহরণ। কোয়াডের অপরিহার্য গতি এবং গুরুত্বপূর্ণ সম্ভাবনা আছে। প্রাইস টু এএনআই। কোয়াড হলো অস্ট্রেলিয়া, জাপান, ভারত এবং যুক্তরাষ্ট্রের একটি গ্রুপ। এটি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সার্বভৌমত্ব, সমৃদ্ধি এবং নিরাপত্তা রক্ষা এবং সমর্থনের জন্য ইতিবাচক, ব্যবহারিক সম্পৃক্ততার মাধ্যমে আন্তর্জাতিক নিয়ম এবং বাধ্যবাধকতা বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র-চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ