Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেল আরও ১১ জনের, শনাক্ত ৪৭০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫০ পিএম

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। এসময়ের মধ্যে শনাক্ত হয়েছেন ৪৭০ জন। আর সুস্থ হয়েছেন ৭৪৩ জন।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশের ২১৪টি ল্যাবে ১৫হাজার ৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হয়েছেন ৪৭০ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৫ লাখ ৪৫ হাজার ৪২৪ জন।

গত একদিনে মারা গেছেন ১১ জন। তাদের মধ্যে ছয়জন পুরুষ ও পাঁচজন নারী। এর মধ্যে পঞ্চাশোর্ধ্ব ২ জন। বাকি নয়জন ষাটোর্ধ্ব। এ পর্যন্ত করোনায় মোট ৮ হাজার ৩৯৫ জনের মৃত্যু হয়েছে।

গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭৪৩ জন রোগী করোনা থেকে সুস্থ হয়েছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৯৫ হাজার ৪৯৮ জন।



 

Show all comments
  • Anna Paul ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২৩ পিএম says : 0
    দেশে তো এখন টিকা দেওয়া হচ্ছে। টিকা কি ঠিক ভাবে কাজ করছে না ? না হয় টিকা বের হওয়ার পর মানুষ মারা যাচ্ছে কেন ? ঠিকভাবে টিকায় কাজ করলে কিংবা মানুষেরা টিকা নিলে মানুষ তো এই দিসে মারা যাওয়ার কথা নহে। সরকার তো এখন 40 উর্দ্ধ বয়সীদেরকে টিকা দিতে উদ্ভুদ্ধ করেছেন এবং প্রতিদিন তাহা প্রচারণা করা হচ্ছে । এলাকার শিক্ষিত মানুষকে অশিক্ষিত মানুষের দৌড়গোড়ায় গিয়ে তার প্রচারনা চালানো এবং সাধারণ মানুষকে এই বিষয়ে অবহিত ও উদ্ভুদ্ধ করা দরকার। নচেৎ টিকা মানুষের আশাতীত উপকারে আসবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ