Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সারাদেশে আবারো মৃত্যুর মিছিল শুরু হয়েছে: মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫২ পিএম

সারাদেশে আবারো মৃত্যুর মিছিল শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, সরকার যখন ঘটা করে সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের কথা বলছে তখন দেশে অত্যাচার-নির্যাতন ধীরে ধীরে আরও বাড়ছে। একদিকে করোনার বিভীষিকা, অর্থনীতি বিপর্যস্ত, আরেক দিকে দেশব্যাপী সমস্ত নির্বাচন ব্যবস্থাকে একেবারে তছনছ করে দেয়া হয়েছে।

আজ শুক্রবার দুপুরে নিজের ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় এ মন্তব্য করেন তিনি।মান্না বলেন, দেশবাসীর কাছে আমার এই সমস্ত কথা বলার কারণ হচ্ছে, এখনো কি আপনারা চুপ করে বসে থাকবেন? এভাবে মৃত্যুর মিছিল বাড়বে। এভাবে নিরীহ মানুষ হত্যার মিছিল বাড়বে। যারা এদেশের সত্যের পথে লিখেন, বুদ্ধিজীবীরা আছেন ন্যায়ের পক্ষে কথা বলেন, তাদের মৃত্যুর মিছিল ভারি হবে। আর আমরা কি সবাই চুপচাপ বসে বসে কেবল এসব দেখব?

তিনি বলেন, গত বছরের জানুয়ারিতে গ্রেপ্তার করা হয়েছিল লেখক মোশশতাকে। সঙ্গে কার্টুনিস্ট কিশোরকেও গ্রেপ্তার করা হয়েছিল এটা সবাই জানে। এ ঘটনায় তাদের গ্রেপ্তারে সারাদেশের মানুষ প্রতিবাদ জানিয়েছে এবং মুক্তি চেয়েছে। তাদের নামে ওই সময় মামলা দেয়া হয়েছিল ডিজিটাল নিরাপত্তা আইনে। এর মধ্যে অনেকেই ছাড়া পেয়েছে। কিন্তু মোশতাক এবং কিশোর ছাড়া পাননি। কিন্তু আজকের পত্রিকায় দেখলাম লেখা হয়েছে মোশতাক ছাড়া পেলেন, মুক্তি হলেন। কিন্তু সত্যিকার অর্থে তিনি এই দুনিয়া থেকে মুক্তি পেলেন।



 

Show all comments
  • Yusuf Miah ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৫৯ পিএম says : 0
    You.are.not.right.at.thismoment
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদুর রহমান মান্না

৫ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ