Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

ফরিদপুরে ট্রেন-ট্রাক ও ট্রাক-ভ্যান সংঘর্ষে নিহত-১, আহত ২

ফরিদপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৫:০৫ পিএম

ফরিদপুরে ট্রেন-ট্রাক ও ট্রাক-ভ্যান সংঘর্ষে একজন নিহত এবং দুইজন আহত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি, ২০২১ইং) সকাল ১০ টায় ফরিদপুর সদরের ঢাকা-খুলনা মহাসড়কের গঙ্গবর্দী এলাকায় ট্রাক-ভ্যান ও সকাল ৭ টায় কাফুরা এলাকায় ট্রেন-ট্রাকের সাথে সংঘর্ষে পৃথক দুটি দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সকাল ১০ টায় ফরিদপুর সদরের ঢাকা-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী বন বিভাগ অফিসের সামনে একটি ট্রাক যাত্রীবাহি একটি ব্যাটারীচালিত ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানে থাকা মজিরন বেগম (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয় এবং ভ্যান চালক গুরুত্বর আহত হয়। স্থানীয়রা ভ্যানচালককে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন।

অপরদিকে একইদিনে, সকাল ৭ টায় শহরতলীর কাফুরা (বর্ধিত পৌরসভার মুন্সিরবাজার থেকে গেরদা সড়কে) রাজবাড়ী থেকে ভাংগাগামী নিয়মিত ট্রেনের সাথে রেললাইন পারাপারের সময় একটি ড্রাম ট্রাকের সংঘর্ষ হয়। এ সময় ড্রাম ট্রাকটি ছিটকে একটি দোকানঘরের উপরে উঠে খাদে পড়ে যায়। ফলে ট্রেনের সামনে সামান্য অংশ ক্ষতিগ্রস্থ হয়। এ ঘটনায় ট্রাক চালক গুরুত্বর আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ট্রেনটি হুইসেল বাজিয়েই ফরিদপুর স্টেশন থেকে ছেড়ে আসছিলো। এ সময় সম্মুখদিক থেকে আগত ট্রাকটি দ্রæত পার হতে গিয়ে পেছনের অংশে ধাক্কা লাগলে খাদে পড়ে গিয়ে দুমড়ে-মুচড়ে যায়। তারা জানায়, এখানে কোনো রেলক্রসিং না থাকায় এ ধরনের দুর্ঘটনার ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, ফরিদপুর রেলস্টেশনের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গেটম্যান জানান, রেল কর্তৃপক্ষের নির্দিষ্ট নিয়োগকৃত বেতনভুক্ত কোনো ক্রসিং গেটম্যান না থাকার কারনই এ দুর্ঘটনার জন্য দায়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দূর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ