Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

অবসর নিলেন ইউসুফ পাঠান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪১ পিএম

আন্তর্জাতিক ও ঘরোয়া সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ইউসুফ পাঠান।

ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে ইউসুফ পাঠান বলেন, আমি আমার পরিবার, বন্ধু, সমর্থক, কোচ ও পুরো দলকে তাদের সমর্থন ও ভালোবাসার জন্য ধন্যবাদ জানাতে চাই। ভারতীয় দলকে প্রতিনিধিত্ব করা সবসময় গর্বের ব্যাপার ছিল। আনুষ্ঠানিকভাবে অবসর নিচ্ছি সব ধরনের ক্রিকেট থেকে। জীবনের নতুন অধ্যায়েও অবশ্য আপনাদের আনন্দ দেয়ার চেষ্টা করব।

ভারতের হয়ে ৫৭টি ওয়ানডে ও ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইউসুফ পাঠান। জিতেছেন ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ।

এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেছেন ১৭৪টি ম্যাচ। কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদের মতো জনপ্রিয় দলের হয়ে খেলেছেন।

ইউসুফ পাঠান ২০১২ সাল পর্যন্ত দাপটের সঙ্গে খেলেছেন সীমিত ওভারের ক্রিকেট। ২০১০ সালে আইপিএলে মাত্র ৩৭ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েন পাঠান। তার সেই মাইলফলকটি আইপিএলের দ্বিতীয় দ্রুততম শতকের রেকর্ড হিসেবে এখনো অক্ষুণ্ণ আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন