Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

নিষেধাজ্ঞা কমে ‘মুক্তি’ আকমলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

পাকিস্তানি ক্রিকেটার উমর আকমলের নিষেধাজ্ঞা ১৮ মাস থেকে কমিয়ে ১২ মাস করেছে আন্তর্জাতিক ক্রীড়া আদালত। যেহেতু গত বছরের ২০ ফেব্রুয়ারি থেকে তার নিষেধাজ্ঞার মেয়াদ শুরু হয়েছিল, সেহেতু তার সাজা শেষ। ক্রিকইনফো গতকাল জানিয়েছে, পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের জন্য বিবেচিত হতে আরও কিছু ধাপ পার হতে হবে আকমলকে। পিসিবি জানিয়েছে, তাকে জরিমানা দিতে হবে ৪২ লক্ষ ৫০ হাজার পাকিস্তানি রুপি (২৭ হাজার মার্কিন ডলার)। তাছাড়া, বোর্ডের দুর্নীতি বিরোধী ইউনিটের অধীনে পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নিতে হবে তাকে।
পাকিস্তানের জার্সিতে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি ব্যাটসম্যান আকমল। ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও তা গোপন করায় গেল এপ্রিলে আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের দায়ে আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) গত মৌসুম শুরুর আগে তাকে অনৈতিক প্রস্তাব দেওয়া হয়েছিল। তার শাস্তি অবশ্য কার্যকর হয়েছিল গেল বছরের ফেব্রুয়ারি থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন