Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিএনপিপ্রার্থী বাসায় অবরুদ্ধ ককটেল বিস্ফোরণ

রায়পুর পৌরসভা নির্বাচন

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

লক্ষীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর বাসভবনের সামনে গতকাল ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। এসময় প্রার্থীসহ বিএনপি দলীয় নেতাকর্মীদের তিনঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়েছে। খবর পেয়ে পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়পুর সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী ও রায়পুর থানার অফিসার ইনচার্জ আবদুল জলিল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় মেয়র প্রার্থী জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন বলে জানালেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এবিএম জিলানী।
বিএনপি সমর্থিত এ মেয়র প্রার্থী এবিএম জিলানী জানান, পৌর এলাকার ৩ নম্বর ওয়ার্ডের দেনায়েতপুর এলাকায় ও সহকারি কমিশনারের (এসিল্যান্ড) কার্যালয়ের সামনে আমার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান। গতকাল সকালে সাড়ে ১০টার দিকে বাসার সামনে রাস্তায় প্রতিপক্ষের সন্ত্রাসী বাহিনী পাঁচ-ছয়টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। নির্বাচনের দিন তিনিসহ দলীয় নেতা-কর্মীদের ভোটকেন্দ্রে না যেতে হুমকি দিয়ে মোটরসাইকেলে মহড়া দিতে থাকে। বিষয়টি তাৎক্ষণিক তিনি রায়পুর নির্বাচন কার্যালয়, পুলিশ ও ম্যাজিস্ট্রেট ফোনে জানান। কিছুক্ষণ পর এসিল্যান্ড ও ওসির নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরকের খোঁসা সংগ্রহ করে নিয়ে যান। এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী ও রায়পুর থানার অফিসার ইনচার্জ আবদুল জলিল জানান, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে যাই। পরিস্থিতি শান্ত করে উভয় পক্ষের লোকদের ঘটনাস্থল থেকে বিদায় করা হয়েছে।
অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট মুঠোফোনে জানান, তাকে হেয় করার জন্য প্রতিপক্ষ এ ধরনের অপপ্রচার চালাচ্ছে। এ ঘটনায় তিনি কিছুই জানেন না। জেলা রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, বাসার সামনে ককটেল বিস্ফোরণ ও তাকেসহ দলের নেতা কর্মীদের অবরূদ্ধ করে রাখার বিষয়ে বিএনপির প্রার্থী মোবাইলফোনে অভিযোগের বিষয়টি জানিয়েছেন। লিখিত অভিযোগ পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন