Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

বিডিআর হত্যাকান্ড গাফেলতি ছিল কিনা খুঁজে দেখা যেতে পারে

সাংবাদিকদের চট্টগ্রামে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিডিআর হত্যাকান্ডের দিন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া কেন প্রতুষে সেনানিবাসের বাইরে চলে গিয়েছিলেন, কেন তারেক রহমানের সাথে ৩০-৪০ বার কথা বললেন, এসব রহস্যও বের হওয়া দরকার। গতকাল শুক্রবার নগরীর দেওয়ানজি পুকুর পাড়স্থ বাসভবনে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

বিএনপি ক্ষমতায় আসলে বিডিআর হত্যাকান্ডের বিচার করবেন বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, যিনি ঘুম থেকে দুপুর বারোটার আগে উঠেন না, অথচ সেদিন বিডিআর হত্যাকান্ডের আগে খুব সকালে ক্যান্টনমেন্টের বাসা থেকে বের হয়ে গেলেন কেন ? এটার রহস্যটা কি? এটাও বের হওয়া দরকার। তাহলেই মুখোশ উম্মেচিত হবে কারা এর পেছনে কলকাঠি নেড়েছিল।

তিনি বলেন, দেশের মানুষকে ডিজিটাল নিরাপত্তা দেওয়ার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইনে যখন কেউ ডিজিটাল আক্রমণের শিকার হন, তখন প্রতিকারের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন। লেখক মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সেখানে কারাকর্তৃপক্ষের কোন গাফেলতি ছিল কিনা সেটা খুঁজে দেখা যেতে পারে। তবে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার যাতে না হয় সে ব্যাপারে আমরা সচেতন আছি।

চসিক নির্বাচন নিয়ে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনের মামলার বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন নিয়ে মামলা যে কেউ করতে পারে, মামলা করার অধিকার সবারই আছে, তবে বাস্তবতাকে মেনে নিতে হবে বিএনপিকে। শাহাদাতকে আমি অনুরোধ জানাবো তার দলের কেন্দ্রিয় নেতাদের প্রশ্ন রাখার জন্য। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সুস্থ সবল থাকা সত্তে¡ও নির্বাচনে চট্টগ্রাম আসলেন না কেন। এমনকি চট্টগ্রামে যারা কেন্দ্রীয় নেতা আছেন তারাও কিন্তু নির্বাচনের সময় তার পক্ষে নামেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ