Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

সৈয়দপুর পৌরসভা নির্বাচনে উন্নয়নের স্বার্থে নৌকার বিকল্প নেই -জাহাঙ্গীর কবির নানক

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১০:২৭ এএম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সৈয়দপুরে রেলওয়ের জায়গায় নিয়ে রেল- পৌরসভার দীর্ঘদিনের দ্বন্দ্বের অবসান করা হবে। সেই সঙ্গে বিভিন্ন ক্যাম্পে বসবাসকারী অবাঙ্গালী (উর্দূভাষী) ও রেলের জমিতে অবস্থানকারীদের জীবনমান উন্নয়নে সব ধরণের ব্যবস্থা নেওয়া হবে। আর এ সব করতে হলে পৌরসভায় সরকারের প্রতিনিধি থাকতে হবে। তাই সৈয়দপুরের ক্যাম্পের উর্দূভাষী. সকল ব্যবসায়ী ও পৌর এলাকার সর্বস্তরের মানুষকে আগামি ২৮ ফেরুয়ারী সৈয়দপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাফিকা আকতার জাহান বেবিকে নৌকা প্রথীকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান তিনি। গতকাল শুক্রবার (২৬ ফেরুয়ারী) সৈয়দপুরের উর্দূভাষী ক্যাম্পের প্রতিনিধি ও সর্বস্তরের ব্যবসায়ীদের সঙ্গে পৃথক মতবিনিময় সভায় ওই আহবান জানান তিনি। সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ চত্বরে উভয় সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
উপজেলা ও পৌর আওয়ামী লীগ যৌথভাবে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি জাহাঙ্গীর কবির নানক বলেন,ব্যবসা প্রধান এ শহরের গুরুত্ব অনেক বেশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী যে উন্নয়নের জোয়ার চলছে তা থেকে সৈয়দপুরও বাদ নেই। এ কারণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সৈয়দপুরের উন্নয়নে একের পর এক উন্নয়ন করে যাচ্ছে। ইতিমধ্যে দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারিকরণ, সৈয়দপুর ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করা হয়েছে। চলমান রয়েছে সৈয়দপুর বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে রূপান্তরিত করার কাজ। এছাড়া রাস্তাঘাটসহ অনেক উন্নয়ন মুলক কাজ করা হয়েছে। তিনি বলেন ব্যবসা প্রধান এ শহরে অনেক সম্ভাবনা রয়েছে। রেলের জমিতে বসবাসকারীসহ ব্যবসায়ীদের সমস্যা সমাধান
ও পৌর এলাকার সার্বিক উন্নয়নে সরকারের ব্যাপক পরিকল্পনা রয়েছে। কিন্তু এ সব করতে গেলে সরকারের প্রতিনিধি প্রয়োজন।
সৈয়দপুর পৌরসভার উন্নয়নে নৌকার বিকল্প নেই। আগামী ২৮ ফেরুয়ারি সৈয়দপুর পৌরসভার নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে মেয়র হিসেবে নির্বাচিত করলেই কেবল সেই কাঙ্খিত স্বপ্ন বাস্তবায়িত হবে। তিনি ব্যবসায়ীসহ সকলের উদ্দেশ্যে বলেন আপনারা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাফিকা আকতার জাহান বেবিকে নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে মেয়র উপহার দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৈয়দপুরের সকল সমস্যা সমাধান করে সব ধরণের উন্নয়ন দিবেন। ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য বলেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক আডভোকেট মমতাজুল হক, ব্যবসায়ী নেতা আলহাজ্ব আফতাব আলম জুবায়ের, বিশিষ্ট ব্যবসায়ী আলতাফ হোসেন, হাজী ইমতিয়াজ, হাজী নুর ইসলাম, হাজী তাসলিম, আলহাজ্ব গুলজার আহমেদ প্রমুখ।
এর আগে শহরের রেলওয়ে অফিসার্স ক্লাব প্রাঙ্গনে নৌকা মার্কার সমর্থনে সৈয়দপুরে উর্দূভাষী ক্যাম্পবাসীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির ভাষন দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।
ওই সভায় অন্যদের মধ্যে বক্তব্য বলেন রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও আটকে পড়া পাকিস্তানীদের সংগঠন এসপিজিআরসি নেতা হারুন-উর-রশিদ, উর্দূভাষী নেতা মো. আশরাফুল হক বাবু, বাঁশবাড়ী উর্দূভাষী ক্যাম্পের সভাপতি রিয়াজ আকবর এবং খুলনা এসপিজিআরসি নেতা শাহিন আলম। সভায় অন্যদের মধ্যে কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, বোতলাগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল হাফিজ হাপ্পু, উপজেলা যুব লীগের আহবায়ক দিলনেওয়াজ খান, যুগ্ম-আহবায়ক আসাদুল ইসলাম আসাদ, সাবেক ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম টিটোসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন