Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

খুলনায় আজ সমাবেশ করবে বিএনপি, পুলিশের না

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৫৯ এএম

খুলনায় আজ শনিবার দুপুরে সমাবেশ করবে বিএনপি। তবে সমাবেশ করার জন্য প্রশাসনের অনুমতি পায়নি দলটি। পুলিশ জানিয়েছে সমাবেশ নয়, দলীয় কার্যালয়ের ভিতরে সভা করতে চাইলে তা করতে দেয়া হবে।

খুলনা সদর থানার পরিদর্শক মো. টিপু সুলতান সকাল সাড়ে ৯ টায় জানিয়েছেন, সমাবেশের অনুমতি দেয়া হয়নি। আমরা সতর্ক অবস্থায় রয়েছি। জনগণের নিরাপত্তা ও যে কোন ধরণের অনাকাংখিত পরিস্থিতি এড়াতে প্রায় চার শ' পুলিশ মোতায়েন রয়েছে। চাইলে দলীয় কার্যালয়ের ভিতরে তাদের সভা করতে দেয়া হবে।

নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন, যে কোন মূল্যে দুপুর আড়াইটায় সমাবেশ অনুষ্ঠিত হবে। তিনি অভিযোগ করেন, সমাবেশ বানচালের ষড়যন্ত্র চলছে। বিভিন্ন স্থানে নেতা কর্মীদের আসতে বাধা দেয়া হচ্ছে। এমনকি খাবারের দোকান গুলোও বন্ধ করে দেয়া হয়েছে। পরিবহন চলাচল বন্ধ করে দিয়ে নেতা কর্মীদের আসতে দেয়া হচ্ছে না। নগরীতে পুলিশের ধড়-পাকড় অব্যাহত রয়েছে।

নগর বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহেতেশামুল হক শাওন জানিয়েছেন, শুক্রবার রাতে দলীয় কার্যালয়ের সামনে ও আশেপাশে অনেকগুলো সিসি ক্যামেরা লাগিয়েছে পুলিশ।

এদিকে সকাল পৌণে ১০ টায় নগরীর বিভিন্ন স্থান ঘুরে দেখা গিয়েছে, সর্বত্র একটা থমথমে ভাব বিরাজ করছে। নগরীর গুরুত্বপূর্ণ মোড় গুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। রাস্তায় যান চলাচল সীমিত রয়েছে। কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের আশে পাশে কর্মীরা আসতে শুরু করেছেন।

উল্লেখ্য, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের ছয় সিটিতে মেয়র প্রার্থীদের নেতৃত্বে খুলনাতে ২৭ ফেব্রুয়ারি মহাসমাবেশের পূর্ব ঘোষিত কর্মসূচি রয়েছে। এ মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চোধুরী ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়া প্রধান বক্তা ছয় সিটির মেয়র প্রার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ