Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

অস্ট্রেলিয়ার সিডনিতে শহীদ মিনার ও স্মৃতিসৌধ নির্মাণের উদ্যোগ গ্রহণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৮ পিএম

ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার এবং জাতীয় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধের আদলে এবার অস্ট্রেলিয়ার সিডনীতে নির্মিত হতে যাচ্ছে একটি শহীদ মিনার এবং একটি স্মৃতিসৌধ । আর্থিক জোগানসহ এই কাজটির উদ্যোগ গ্রহণ করেছেন অস্ট্রেলিয়ায় বাঙালী কমিউনিটির অন্যতম নেতা বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব হাসান সিমুন ফারুক রবিন ।

এই প্রতিবেদককে ফারুক রবিন জানান, অস্ট্রেলিয়ায় বাঙালী কমিউনিটির সকল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন, স্থানীয় সরকার ও সিডনিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসকে সাথে নিয়েই এটি বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, ধর্ম-বর্ণ দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে, হাতে হাত রেখে কাধে কাধ মিলিয়ে আমাদের আগামী প্রজন্মকে একটি শহীদ মিনার এবং একটি স্মৃতিসৌধ আমরা উপহার দিতে চাই। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এবং বাংলাদেশকে বাইরের দুনিয়ায় যথাযথভাবে উপস্থাপন করতে আরও অনেকগুলো কর্মসূচির সূদুরপ্রসারী পরিকল্পনা হাতে নিয়েছেন তিনি। সেজন্য তিনি বাঙালী কমিউনিটির সকল সংগঠন ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে নিয়ে এসব পরিকল্পনা বাস্তবায়নের কথাও জানিয়েছেন।



 

Show all comments
  • Jack+Ali ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৯ পিএম says : 0
    are we muslim???????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ