Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

নিজের শিক্ষাকে ঝালিয়ে নিলেন জয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৮ পিএম

তিনি শিক্ষার্থী হয়ে থাকতে চান, শিক্ষক হতে চান না জয়া আহসান। তাই নতুন করে জানতে, নিজের শিক্ষাকে ঝালিয়ে নিতে গত বৃহস্পতিবার পৌঁছে গিয়েছিলেন বসুশ্রী সিনেমায় ‘আর্টহাউজ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’-এ। সেখানে দর্শকের আসনে বসে ছবি এবং অভিনয় নিয়ে আলোচনা শুনলেন তিনি।

সে দিনের আলোচনার বিষয়বস্তু ছিল ‘অভিনয় রক্তে থাকে নাকি শিখতে হয়’। ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, অতনু ঘোষের মতো শিল্পীরা উপস্থিত হয়েছিলেন এ বিষয় নিয়ে আলোচনা করতে। সঞ্চালকের ভূমিকায় ছিলেন কমলেশ্বর মুখোপাধ্যায়।

৫ বছরে পা দিল ‘আর্টহাইজ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’। গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এই চিত্রোৎসব। চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। দেশ-বিদেশের সিনেমা দেখানোর সঙ্গেই বিভিন্ন আলোচনার মাধ্যমে বিভিন্ন ধরনের ছবি এবং অভিনয় সম্পর্কে মানুষকে সচেতন করাই এর মূল উদ্দেশ্য

কাজের সূত্রেই, লকডাউন পরবর্তী সময় কলকাতায় জয়া। ফেসবুকে এই চিত্র উৎসবের পোস্ট দেখে, সেখানে যাওয়ার লোভ সামলাতে পারেননি অভিনেত্রী। জয়ার কথায়, ‘এখানে এসে মনে হল আক্ষরিক অর্থেই অনেক কিছু শিখে গেলাম।’

প্রসঙ্গত, অরিন্দম শীলের ছবি দিয়ে টলিউডে পা রেখেছিলেন জয়া। তারপর একে একে কৌশিক গঙ্গোপাধ্যায় থেকে সৃজিত মুখোপাধ্যায় সকলের ছবিতেই কাজ করেছেন তিনি। আবির থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো অভিনেতাদের সঙ্গেও বেঁধেছেন জুটি।

সূত্র- আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন