Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৩ পিএম

কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীতে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে বাম ছাত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দ, লেখক, ব্লগার, সংস্কৃতিকর্মীসহ ছাত্রদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল শুরু হয়।

মিছিলটি শাহবাগ হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঘুরে আবার শাহবাগ এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় শাহবাগ এলাকায় পুলিশের সতর্ক অবস্থান দেখা যায়। এছাড়া সড়কে যানজটের সৃষ্টি হয়।

সমাবেশে নেতাকর্মীরা বলেন, আজকের সমাবেশে থেকে আমরা কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু প্রতিবাদ জানাচ্ছি। আপনারা জানেন আজ কীভাবে মত প্রকাশের অধিকারের ওপর নিপীড়ন চলে এসেছে। তারই প্রতিবাদে আজ আমরা রাস্তায় নেমে এসেছি। আমাদের এই প্রতিবাদ আন্দোলন চলবেই।

সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি হিসেবে জানানো হয়, আগামী ১ মার্চ সারাদেশে বিক্ষোভ কর্মসূচিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে যাত্রা এবং ৩ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ