Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

দেশের উন্নয়নের কথা জনগনের সামনে তুলে ধররার আহবান জানালেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২৯ পিএম

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফরুক শামিম-এমপি বলেছেন, আমাদের মুক্ত গনমাধ্যম নীতিমালাকে কাজে লাগিয়ে সাংবাদিক সমাজ নিজ এলাকা সহ দেশের উন্নয়নে আরো বলিষ্ঠ ভ’মিকা রাখতে পারে। গনমাধ্যমের মাধ্যমেই সরকার জনগনের অনেক অভাব অভিযোগের খবর জানতে পারে। এমনকি এতে সমাজ ও দেশ অনেক উপকৃত হয়। তিনি শনিবার বরিশালে পানি উন্নয়ন বোর্ডের বিআইপি রেষ্ট হাউজে বরিশাল প্রেস ক্লাবের নব নির্বাচিত নির্বাহী কমিটি সহ সিনিয়র সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বরিশালের উন্নয়নে আরো বলিষ্ঠ ভ’মিকা রাখারও আহবান জানান ।
সভায় বরিশাল প্রেসক্লাবের সভাপতি মুঃ ইসমাইল হোসেন নেগাবান, সম্পাদক কাজী মিরাজ মাহমুদ,নজরুল ইসলাম চুন্নু, মুরাদ আহমদ ও নাছিম উল আলম বক্তব্য রাখেন।
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম বলেন, সরকার দেশের পানি সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনায় যথেষ্ঠ অগ্রাধিকার দিয়ে কাজ করছে। এলক্ষে ডেল্টা প্লান-এর বাস্তবায়নও শুরু হয়েছে। এছাড়া পানি উন্নয়ন বোর্ড নদী ভাঙন রোধসহ সুষ্ঠু পানি ব্যবস্থাপনার লক্ষ্যে বর্তমানে শতাধীক প্রকল্প বাস্তবায়ন করছে। নতুন আরো প্রায় ২৫টি প্রকল্পের বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হচ্ছে বলেও জানান প্রতিমন্ত্রী। তিনি এসব উন্নয়ন কর্মকান্ড জনগনের সামনে তুলে ধরাতে সাংবাদিকদেও প্রতি আহবান জানান।
পানি সম্পদ প্রতিমন্ত্রী বলেন, বরিশাল মহানগরীর জলাবদ্ধতা দুর করতে পানি উন্নয়ন বোর্ডের তরফ থেকে নগরীর ৪টি খাল খননের কাজ খুব শিঘ্রই শুরু হচ্ছে। এরফলে নগরবাশীর একটি বড় সমস্যার সমাধান হবে বলেও জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, বরিশাল মহানগরীর আসেপাশে কির্তনখোলা নদী ভাঙন রোধে প্রায় সাড়ে ৩শ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। বরিশালÑফরিদপুরÑঢাকা জাতীয় মহাসড়কের বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু ও সংযোগ সড়ককে ভাঙন থেকে রক্ষায় আরো সোয়া ২শ কোটি টাকার প্রকল্পের বাস্তবায়নও ইতোমধ্যে শুরু হয়েছে বলেন জানান মন্ত্রী।
বরিশাল সেক্টরে বিমান ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত প্রসঙ্গে বরিশাল সদর আসনের এমপি জাহিদ ফারুক শামিম বলেন, এটা কোন অস্থাতেই হতে পারেনা। বিষয়টি নিয়ে তিনি ইতোমধ্যে বিমান প্রতিমন্ত্রী ও সচিবের সাথে কথা বলেছেন বলে জানিয়ে কর্ণেল(অবঃ) শামিম বলেন, প্রয়োজনে আমরা আরো ওপরে বিষয়টি তুলে ধরব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পদ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ