Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

স্বাধীনতা সার্বভৌমত্ব আজ চরম হুমকির মুখে- নেজামে ইসলাম পার্টির অধিবেশনে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০৬ পিএম

নামাজ পড়া যেমন ফরজ তেমনি দ্বীন প্রতিষ্ঠা করাও ফরজ। আল্লাহর জমিনে দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে হবে। অন্যথায় কিয়ামতের দিন বিচারের মুখোমুখি হতে হবে। দেশে খুন গুম লুটপাট চলছে অবাধে। স্বাধীনতা সার্বভৌমত্ব আজ চরম হুমকির মুখে। বর্তমান জুলুমবাজ সরকারকে হটাতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

আজ শনিবার তোপখানা রোডস্থ বিএমএ মিলনায়তনে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির জাতীয় সাধারণ পরিষদের অধিবেশনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। দলের আমির আল্লামা সরওয়ার কামাল আজিজীর সভাপতিত্বে এবং ঢাকা মহানগরী আমির প্রিন্সিপাল মাওলানা আবু তাহের খানের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জেহাদী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো.ইবরাহিম বীরপ্রতীক, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, নেজামে ইসলাম পার্টির উপদেষ্টা মাওলানা ফজলুর রহমান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির আল্লামা আব্দুর রব ইউসুফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র যুগ্ম মহাসচিব শাইখুল হাদিস ড. মহিউদ্দিন ইকরাম, নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, নায়েবে আমির মাওলানা আব্দুল মাজেদ আতহারী, নায়েবে আমির আলহাজ আব্দুর রহমান চৌধুরী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল ইসলাম ইসলামাবাদী, মাওলানা হাফেজ সালামত উল্লাহ, মাওলানা ড. খলিলুর রহমান, মাওলানা হোসাইন আহমদ হেলাল, মাওলানা নূরুল আলম মাহাদী, মুফতি দ্বীনে আলম হারুনী, অধ্যাপক মঞ্জুরুল কাদের চৌধুরী ও মাওলানা আ হ ম নূরুল কবির হেলালী।

দলের উপদেষ্টা মাওলানা ফজলুর রহমান সর্বসম্মতিক্রমে আল্লামা সরওয়ার কামাল আজিজীকে আমির ও মাওলানা মুসা বিন ইযহারকে মহাসচিব করে তিন বছর মেয়াদী দলের ৬২ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করেন।

মেজর জেনারেল (অব.) মো. ইবরাহিম বীরপ্রতীক বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ চরম হুমকির মুখে। এই জুলুমবাজ সরকারকে হটাতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। এই সরকারকে হটিলে গণমানুষের সরকার এবং মদিনা সদন বাস্তবায়নের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, দেশে আইয়্যামে জাহেলিয়াতের যুগ চলছে। এই সরকার ভোট ডাকাতের সরকার। তিনি বলেন, এই জুলুমবাজ সরকার থেকে জাতি মুক্তি চায়। আল্লাহর নাম নিয়ে ঐক্যবদ্ধভাবে সরকার হটাতে রাজপথে নামার বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে আল্লামা সরওয়ার কামাল আজিজী বলেন, নেজামে ইসলাম পার্টি মুরব্বিদের রেখে যাওয়া আমানত। এই আমানদের সদ্ব্যবহার করতে হবে। তিনি বলেন, নামাজ পড়া যেমন ফরজ আল্লাহর জমিনে দ্বীন প্রতিষ্ঠা করাও ফরজ। অন্যথায় কিয়ামতের দিন বিচারের মুখোমুখি হতে হবে। পরে দেশ জাতি ও মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন দলের আমির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন