Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

হোয়াটসঅ্যাপের নতুন নীতিমালা না মানলে যা হবে-

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১০ পিএম
ফেসবুকের মালিকানাধীন সামাজিক মাধ্যম হোয়াটসঅ্যাপের নতুন গোপনতা নীতিমালায় সম্মতি না দিলে কী হবে, এই প্রশ্ন এখন ঘুরছে অনেকেরই মাথায়৷ প্রশ্নের জবাবটা এমন, অ্যাপে কল এবং নোটিফিকেশন পেলেও বার্তা পাঠাতে বা পড়তে পারবেন না গ্রাহক৷ 
 
প্রযুক্তি সংবাদ ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন বলছে, এক অংশীদারকে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, এইসব গ্রাহকদেরকে ধীরে ধীরে নতুন শর্ত মেনে নিতে বলা হবে, যাতে ১৫ই মে থেকে "হোয়াটসঅ্যাপের পুরো কার্যকরিতা পাওয়া যায়৷" গ্রাহক যদি তারপরও নীতিমালা না মানেন, এই গ্রাহকরা অ্যাপে বার্তা পাঠাতে বা পড়তে পারবেন না৷
 
হোয়াটসঅ্যাপ তাদের নতুন বানানো এফএকিউ পাতায় জানিয়েছে, সক্রিয় নন এমন গ্রাহকের জন্যও ২৫শে মে থেকে নতুন নীতিমালা আসবে৷ নিজেদের অবস্থান পরিবর্তনের ক্ষেত্রে সবকিছু ঠিক রেখে শুধু ব্যবহারকারীদেরকে নতুন আপডেট নিয়ে পড়তে তাদের ইচ্ছামতো সময় দেবে, আর বাড়তি তথ্য দিয়ে একটি ব্যানার প্রদর্শন করবে অ্যাপটি, প্রতিবেদনে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স।
 
বিশ্বে সর্বাধিক গ্রাহক সমৃদ্ধ সামাজিক মাধ্যম প্রতিষ্ঠানটি বলেছে, "আমরা এ নিয়ে যেসব উদ্বেগ শুনছি তা নিয়ে আরও বেশি তথ্য প্রকাশ করছি।" এই আপডেট নিয়ে খবর প্রকাশের পরপর বিশ্বজুড়ে সমালোচনা শুরু হয়। ব্যবহারকারীরা হোয়াটস্যাপ ছেড়ে টেলিগ্রাম আর সিগন্যালসহ প্রতিদ্বন্দ্বী অন্য প্ল্যাটফর্মগুলোর দিকে ঝুঁকে পড়েন। এর ফলে নতুন আপডেট আনার সময় মে মাস পর্যন্ত পিছিয়ে দেয় হোয়াটসঅ্যাপ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোয়াটসঅ্যাপ

১৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ