Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে অগ্নিকান্ডে বসতবাড়ি ও গবাদি পশু পুড়ে ছাই

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১৬ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে পূর্ব শত্রুতার জের ধরে বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে গৃহপালিত ছাগল, হাঁস-মুরগি, ধান-চালসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার মধ্যরাতে উপজেলার মাগুরিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এক শিশু ও এক নারী আহত হয়েছে।

এলাকাবাসী সূত্র জানায়, গত ২০ ফেব্রুয়ারি রাতে মাগুরিয়াপাড়া এলাকার বঙ্গবন্ধু মোড়ের শেখ রাসেল স্মৃতি বয়েজ ক্লাবের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা হয়। এ ঘটনার জের ধরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে আসছিল।

মাগুরিয়াপাড়া গ্রামের কৃষক আব্দুল কাদের অভিযোগ করেন, ‘পূর্বের ঘটনার জের ধরে শুক্রবার মধ্যরাতে একই গ্রামের জাহিদুল, মন্টু, মকবুলের নেতৃত্বে ১০-১২ জন লোক তার বাড়িঘরে হামলা চালায়। হামলাকারীরা পেট্টোল দিয়ে তার বাড়ির দুটি বসতঘর, একটি গোয়াল ঘর ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে দেয়। এতে বাড়িঘরসহ ৫টি ছাগল, ১৫টি হাঁস-মুরগি, ১টি ধান ভাঙানোর মেশিন, ১টি অটোবাইক, ১টি বাইসাইকেল, ১টি সেচপাম্প, ১০ মণ ধান, বিপুল পরিমাণ শুকনো চাল, ফ্রিজ-টিভি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।’ তিনি আরো জানান, আগুন নিভাতে গিয়ে শিশু সিয়াম ও চায়না বেগম আহত হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।’

উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ইদ্রিস জানান, অগ্নিসংযোগের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করি। এ ঘটনায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলেও তিনি জানান।

এব্যাপারে সরিষাবাড়ী থানার তদন্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হাসান জানান, পূর্বের ঘটনায় দুই পক্ষই থানায় মামলা দিয়েছে। থানা পুলিশ গত রাতে আসামী ধরতে গিয়ে দেখে অগ্নিসংযোগ হয়েছে। এ ব্যাপারে থানায় এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামালপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ