Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনে বাজেয়াপ্তকরণ ও ধ্বংস বন্ধ করুন

ইসরাইলকে জাতিসংঘ ও ইইউর আহবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

অধিকৃত ফিলিস্তিনী এলাকাগুলোতে ধ্বংস এবং বাজেয়াপ্তকরণ বন্ধ করতে ইসরাইলের প্রতি পুনরায় আহবান জানিয়েছে জাতিসংঘ ও নিরাপত্তা পরিষদের ইউরোপীয় ইউনিয়নের সদস্যরা। জর্ডান উপত্যকায় বেদুইন বসতি ভেঙে ফেলা বন্ধের ব্যাপারে শুক্রবার এই আহবান জানানো হয়। সেই সঙ্গে হামসা আল-বাকায়ায় বসবাসকারী সম্প্রদায়ের ব্যাপারে মানবিক হওয়ার ব্যাপারেও আহবান জানিয়েছে। সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে, মধ্যপ্রাচ্যের সংঘাত নিয়ে নিরাপত্তা পরিষদের মাসিক অধিবেশন শেষে একটি যৌথ বিবৃতি দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, জর্ডান উপত্যকার হামসা আল-বাকাইয়াতে ইউরোপীয় ইউনিয়ন এবং দাতাদের অর্থায়নে গঠিত কাঠামো ইসরাইলের হাতে সাম্প্রতিক ক্ষতিসাধন এবং কিছু জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে এস্তোনিয়া, ফ্রান্স, আয়ারল্যান্ড, নরওয়ে এবং যুক্তরাজ্য। বিবৃতিতে বলা হয়েছে, উদ্বেগের বিষয় হলো বেদুইনদের ৭০ জন মানুষকে নিয়ে; আর তাদের মধ্যে ৪১ জন শিশুকে নিয়েও। হামসা আল-বাকাইয়ার সম্প্রদায়ে সম্পূর্ণ, টেকসই এবং নিরবচ্ছিন্ন মানবিক সহায়তা নিয়ে প্রবেশের অনুমতি দেওয়ার জন্য ইসরাইলের প্রতি আহবান জানানো হচ্ছে। মিডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • Jack+Ali ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৪ এএম says : 0
    Kafirs are shedding crocodile tears and so called muslim rulers are busy how to stay in power by subjugate muslim who want Quranic rule. Who will protect all the oppressed muslim around the world?????????????????????
    Total Reply(0) Reply
  • Anwar+Hossain ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৫ পিএম says : 0
    Whre is the word Leader , Whre is the Word.H.Righr Leader , Whre is the Human Maind , Wher ? Wher ?? Wher ??? ..?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ