Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

লালপুরে ভূমিহীন মুক্তিযোদ্ধাকে বাড়ি উপহার

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নাটোরের লালপুরে ভূমিহীন এক বীর মুক্তিযোদ্ধাকে একটি বাড়ি উপহার দিয়েছেন জেলা প্রশাসক। গতকাল শনিবার দুপুরে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ লালপুর উপজেলার আব্দুলপুর রেল স্টেশন এলাকায় রেল সম্পত্তিতে বসবাসকারী ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে বাড়িটি হস্তান্তর করেন। টিআর প্রকল্পের আওতায় প্রায় ২ লাখ টাকা ব্যয়ে বাড়িটি নির্মাণ করা হয়েছে।
এই বাড়ি হস্তান্তরের সময় জেলা প্রমাসক শাহরিয়াজ জানান, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসনেরে কোনো সম্পত্তি ছিলো না। তিনি রেল লাইনের জায়গায় বসবাস করতেন। গত বছরের আগস্ট মাসে রেল কর্তৃপক্ষ তাকে রেলের জায়গা থেকে উচ্ছেদের নোটিশ দেয়। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসনরে পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসনেকে আমরা ঘর করে দেয়ার প্রতিশ্রুতি দেয়। পরে জেলা প্রশাসনের পক্ষ খাস জমিতে ২০২০-২০২১ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ (টিআর) টিআর দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ২ লাখ টাকা ব্যায়ে এই বাড়ি নির্মাণ করা হয়। বাড়িটি হস্তান্তর করতে পেরে জেলা প্রশাসক আনন্দ ও স্বস্তি জানিয়ে তার অনুভূতি প্রকাশ করেন। বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন বাড়িটি পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
বাড়িটি হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে লালপুর উপজলো পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা সহকারী কমশিনার (ভূমি) শাম্মী আক্তার, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন