Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইসাইকেল চুরির ঘটনা বাড়ছে

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বাইসাইকেল চুরির ঘটনা বেড়েছে। প্রতিদিনে ঘটছে সাইকেল চুরির ঘটনা। উপজেলা জুড়ে যেন সাইকেল চুরির হিড়িক পড়েছে। প্রশাসন নীরব ভ‚মিকা পালন করছে, মন্তব্য করেছে এলাকাবাসী। স¤প্রতি কয়েকদিনে পৌরশহরের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন ধরনের বেশ কয়েকটি বাইসাইকেল চুরির ঘটনা ঘটেছে। এভাবে সাইকেল চুরি হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে সাধারণ মানুষ। গত বুধ ও বৃহস্পতিবার সন্ধ্যায় শিবদিঘী পৌর মার্কেট থেকে পরপর দুটি বাইসাইকেল চুরি হয়েছে। সাইকেল মালিকদ্বয় উপজেলার ক্ষুদ্র বাঁশবাড়ি গ্রামের রমজান ও রহমান বলেন, সাইকেল তালা মেরে খালি একটু বাজার করছিলাম। এসে দেখি সাইকেল নেই। একইভাবে পৌরশহরের প্রগতি ক্লাবমোড়, রংপুরিয়া মার্কেট, শান্তিপুর, উপজেলার নেকমরদ বাজারসহ শহরের বিভিন্ন অঞ্চল থেকে সাইকেল চুরি হয়েছে। গ্রাম মহল্লার সাধারণ মানুষ বর্তমানে সাইকেল নিয়ে চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন। শিবদিঘী পৌর মার্কেটের সভাপতি আনিসুর রহমান বাকী বলেন, সাইকেল চুরির ঘটনা, ইতোপূর্বে ছিল না। তবে বর্তমানে এটি ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে। সাধারণ মানুষের সহযোগিতায় আইনশৃঙ্খলা বাহিনীর এখনই সাইকেল চুরি রোধে সোচ্চার হওয়া উচিত। বাংলাদেশ মানবধিকার কমিশনের উপজেলা সাধারণ সম্পাদক প্রভাষক মোস্তাফিজুর রহমান বলেন, ইতোমধ্যে বেশ কিছু সাইকেল চুরি হয়েছে। স¤প্রতিকালে আবারো তা বেড়েছে। স্থানীয় পুলিশ প্রশাসনের গাফিলাতির কারণেই চোরের এত উৎপাত বেড়েছে। পুলিশ এখনই কঠোর হোক চুরি বন্ধ হয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন।
এ বিষয়ে জানতে চাইলে থানার অফিসার ইনর্চাজ (তদন্ত) আব্দুল লতিফ শেখ গত শুক্রবার মুঠোফোনে বলেন, সাইকেল চুরি হচ্ছে এ রকম তথ্য আমাদের কাছে নেই। যাদের সাইকেল চুরি হয় এমন কেউ অভিযোগও করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ