Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

শান্তি প্রতিষ্ঠায় ইসলামকে বিজয়ী করতে হবে

চরমোনাইর বার্ষিক মাহফিল সমাপ্ত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মুসলিম উম্মাহর শান্তি কামনা করে আখেরি মুনাজাতের মাধ্যমে ঐতিহাসিক চরমোনাই দরবার শরিফের ৩ দিনব্যাপী ফাল্গুনের বার্ষিক মাহফিল সমাপ্ত হয়েছে। গত বুধবার বাদ জোহর আমীরুল মুজাহিদীন আলহাজ হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ানের মাধ্যমে এ মাহফিল শুরু হয়েছিল। গতকাল সকালে সমাপনী অধিবেশন শেষে পীর সাহেব চরমোনাই আখেরি মুনাজাত পরিচালনা করেন।

সমাপনী অধিবেশনের বয়ানে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, বাংলাদেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে চাইলে সর্বস্তরে ইসলামকে বিজয়ী করতে হবে। তিনি আগামী ইউপি নির্বাচনে ইসলাম বিরোধী সকল তাগুতি শক্তিকে পেছনে ফেলে ইসলামের পক্ষে গণজাগরণ সৃষ্টিরও আহবান জানান। এ লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ সারাদেশে ইউনিয়ন পরিষদে প্রার্থী দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে পীর সাহেব চরমোনাই দেশবাসীর প্রতি ইসলামের পক্ষের শক্তিকে বিজয়ী করারও আহবান জানান।
সমাপনী অধিবেশনের বয়ানে পীর সাহেব চরমোনাই মাহফিল বাস্তবায়নে সম্পৃক্ত সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। আখেরি মুনাজাতে অংশ নেয়া প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং ওলামায়ে কেরামসহ গণমাধ্যম কর্মীদের মোবারকবাদ জানান পীর সাহেব চরমোনাই। আখেরি মুনাজাতে পীর সাহেব ভারতের কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন, সিরিয়াসহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ