Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নয়নে চট্টগ্রাম অগ্রাধিকার পাচ্ছে

চট্টগ্রামে স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, সমন্বয়ের অভাবে চট্টগ্রামে কাক্সিক্ষত উন্নয়ন হচ্ছে না। জনগণ সুফল পাচ্ছে না। এজন্য উন্নয়নে সমন্বয়ের কোন বিকল্প নেই। সারাদেশের উন্নয়ন হবে, কিন্তু চট্টগ্রামের উন্নয়ন হবে না তা প্রধানমন্ত্রী বিশ্বাস করেন না। চট্টগ্রামের উন্নয়নে সরকার সবসময় অগ্রাধিকার দিয়ে থাকে। কিন্তু এই সুযোগ কাজে লাগাতে হবে।

গতকাল শনিবার নগরীর রেডিসন ব্লু-তে চট্টগ্রাম ওয়াসার ‘পতেঙ্গা বুস্টার পাম্প স্টেশন’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, শুধু একজন মেয়র নির্বাচন করে তার ওপর সব বোঝা চাপিয়ে দিলে হবে না। সকলকে সহযোগিতা করতে হবে। আগে যারা বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তাদেরও সহযোগিতা করতে হবে। তিনি বলেন, চট্টগ্রাম বাংলাদেশের অর্থনৈতিক গেটওয়ে। নদীর আশপাশে আবর্জনা পড়ে থাকছে, জমি ইজারা নিয়ে ইন্ডাস্ট্রি করে দখল করা হচ্ছে, যা কখনোই কাম্য নয়। চট্টগ্রাম ওয়াসার বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।
বুস্টার স্টেশনের মাধ্যমে নগরীর বন্দর-ইপিজেড-পতেঙ্গা এলাকায় নিয়মিত পানি সরবরাহ চালু করা হয়েছে। মদুনাঘাট শেখ রাসেল পানি সরবরাহ প্রকল্পে উৎপাদিত দৈনিক সাড়ে চার কোটি লিটার পানি ওই এলাকায় সরবরাহ করা হচ্ছে। এর ফলে নগরীর বিশাল এলাকার পানি সঙ্কটের অবসান হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম-অগ্রাধিকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ