Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ভোটের পরিবেশ নষ্ট করছেন প্রার্থীরাই’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচনি পরিবেশ নষ্ট হওয়ার পেছনে প্রার্থীরা দায়ী। গতকাল শনিবার চট্টগ্রাম সার্কিট হাউসে পৌরসভা ও চসিকের একটি ওয়ার্ডের নির্বাচনকে সামনে রেখে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। নির্বাচন কমিশন কিংবা প্রশাসন নির্বাচনি পরিবেশ নষ্টের পেছনে দায়ী নয়। পরিবেশ নষ্ট করে অতি উৎসাহী প্রতিদ্ব›দ্বী প্রার্থী এবং কিছু রাজনৈতিক কর্মী। তিনি বলেন, রাজনীতিবিদরা যখন নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করেন তখন তারা একটি কাউন্সিলর পদও ছাড় দিতে চান না। নিরপেক্ষতার বিষয়টি তারা ভুলে যান। তারা চান যেভাবেই হোক নির্বাচনে যেন তারাই জিতেন। একজন ভোটার কাকে ভোট দিবে সেটা ভোটারই ঠিক করবে। আর সেটা যদি না হয় শেষ পর্যন্ত দুর্নামটা কমিশনের ওপর আসে। নির্বাচনে যদি সকল দল প্রতিদ্ব›িদ্বতা না করে সে নির্বাচনটি তেমন ভালো হয় না।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, পুলিশ সুপার এস এম রাশীদুল হক, সিএমপি’র উপ-কমিশনার মেহেদী হাসান, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটের-পরিবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ