Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

স্বার্থবিরোধী কাজে ভূখন্ড ব্যবহার করতে দেয়া হবে না

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের ভার্চ্যুয়াল বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ ও ভারতের ভূখন্ড পরস্পর স্বার্থবিরোধী কোনো কাজে ব্যবহার করতে দেওয়া হবে না বলে একমত হয়েছে উভয়পক্ষ। গতকাল দু’দেশের ১৯তম স্বরাষ্ট্রসচিব পর্যায়ের বৈঠকে এ আলোচনা হয়। দিল্লির প্রেস ইনফরমেশন ব্যুরো এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রসচিব পর্যায়ের ভার্চ্যুয়াল বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন। আর ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় কুমার ভাল্লা। বৈঠকে উভয় সচিব সীমান্তে পারস্পরিক সহযোগিতা আরও জোরদারে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। এছাড়া তারা স্বার্থবিরোধী কোনো ক্রিয়াকলাপের জন্য দুই দেশের ভূখন্ড ব্যবহার করতে না দেয়ার প্রতিশ্রুতি দেন।

উভয় পক্ষই দুই দেশের প্রধানমন্ত্রীর সম্মতি অনুযায়ী সীমান্তে অসম্পন্ন বেড়া তৈরির কাজ শেষ করার বিষয়ে আলোচনা করেছে। সন্ত্রাসবাদ ও চরমপন্থার ঝুঁকি মোকাবিলায় উভয় পক্ষের গৃহীত পদক্ষেপের প্রশংসা করা হয় বৈঠকে।

উভয় পক্ষই নকল ভারতীয় মুদ্রা পাচার রোধে সহযোগিতা আরও বাড়ানোর বিষয়ে একমত হয়েছে। এছাড়া সীমান্ত সহযোগিতার বিষয়টি পর্যালোচনা করে এক্ষেত্রে আরও সহযোগিতা বাড়াতে সম্মত হয়েছে। সূত্র : বাংলানিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত

১৮ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ