Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

চতুর্থ টেস্টে খেলা হচ্ছে না বুমরাহর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে খেলা হচ্ছে না জসপ্রিত বুমরাহর। ব্যক্তিগত কারণে শেষ টেস্টের আগে নিজেকে সরিয়ে নিয়েছেন ডানহাতি এই পেসার। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

এই পেসার সরে যাওয়ায় ভারত এখন ১৭ সদস্যের দলে পরিণত হয়েছে। তবে আহমেদাবাদ টেস্টের আগে বুমরাহর বদলি হিসেবে নতুন কাউকে যুক্ত করা হবে না বলে জানিয়েছে বিসিসিআই। গত বৃহস্পতিবার শেষ হওয়া তৃতীয় টেস্টে প্রথমবারের মতো নিজের হোম ভেন্যুতে খেলতে নেমেছিলেন তিনি। যদিও মাত্র দুইদিনে শেষ হওয়া টেস্টে খুব বেশি ওভার বল করার সুযোগ হয়নি তার। ফলে কয়েক ওভার বল করলেও ছিলেন উইকেটশ‚ন্য।
এর আগে চেন্নাইয়ে অনুষ্ঠিত সিরিজের প্রথমে টেস্টে ৪ উইকেট পেয়েছিলেন বুমরাহ। এরপর দ্বিতীয় টেস্টে তাকে বিশ্রামে রেখেছিল টিম ম্যানেজমেন্ট। বিশ্রাম শেষে ফিরেছিলেন তৃতীয় টেস্টের একাদশে। বুমরাহ না থাকায় শেষ টেস্টে খেলতে দেখা যেতে পারে উমেশ যাদব কিংবা মোহাম্মদ সিরাজকে। কারণ ১৭ সদস্যের স্কোয়াডে ইশান্ত শর্মা ছাড়া পেসার বলতে তারা দুজনই। প্রথম দুই টেস্টে না থাকলেও ইনজুরি কাটিয়ে তৃতীয় টেস্টের আগে স্কোয়াডে ফিরেছিলেন যাদব।
উইকেট বিবেচনায় টিম ম্যানেজমেন্ট একজন বাড়তি স্পিনার অথবা অলরাউন্ডার খেলাতে পারে। তাতে একাদশে দেখা যেতে পারে দ্বিতীয় টেস্ট খেলা কুলদীপ যাদব কিংবা চলতি সিরিজে এখনও সুযোগ না পাওয়া হার্দিক পান্ডিয়াকে।
ভারতের স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রিষভ পান্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুমরাহ

৬ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন