Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

অভিজ্ঞতা কাজে লাগাতে চান জাহানারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

গত বছরের ৪ থেকে ৯ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের শারজায় অনুষ্ঠিত হয়েছিল মেয়েদের আইপিএল (ওম্যান্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ)। যেখানে অংশ নিয়েছিলেন বাংলাদেশের দুই নারী ক্রিকেটার জাহানারা আলম এবং সালমা খাতুন। জাহানারা খেলেছিলেন ভেলোসিটির হয়ে আর সালমার দল ট্রেইলব্লেজার্স।

করোনার কারণে বাংলাদেশের সব নারী ক্রিকেটার খেলা থেকে দূরে ছিলেন। বিরতি কাটিয়ে এই দুজনই সবার আগে ব্যাট-বল হাতে নেমে পড়েছিলেন। এদিকে আগামী এপ্রিলে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ নারী দল।
ইতোমধ্যে সে উপলক্ষে সিলেটে অনুশীলন ক্যাম্প শেষ করেছেন নারী ক্রিকেটাররা। সেখানে সকলেই পূর্ণ প্রস্তুতি নিয়েছে বলে জানান বাংলাদেশ নারী দলের পেসার জাহানারা। এমনকি তার এবং সালমার আইপিএল খেলার অভিজ্ঞতা আসন্ন সিরিজে কাজে লাগবে বলেও মনে করছেন তিনি।
সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে জাহানারা বলেন, ‘এটা নির্ভর করবে যে আমরা প্রথম ম্যাচ কিভাবে খেলছি। আমি হয়তো বললাম যে আমরা একদম ফিট আছি, খেলার জন্য প্রস্তুত। আর এদিক থেকে যদি আমি একটা উদাহরণ দিই আমি এবং সালমা কিন্তু আইপিএল খেলে এসেছি। যদিও ওটা টি-টোয়েন্টি। ওটার ইন্টেন্সিটি কিন্তু হাই ছিল আমাদের দুজনেরই।’
তিনি আরো বলেন, ‘এরপর সিলেটে ৫০ ওভারের ম্যাচ খেলেছি ১০ টা। সেখানে সবাই মোটামুটি ফিট ছিল, কেউ কিন্তু ইনজুরিতে পড়েনি। এদিক থেকে আমি বলতে পারি তারা যথেষ্ট ফিট। স্কিলের দিক থেকে যদি বলি আমাদের সেঞ্চুরি ছিল, পাঁচ উইকেট হয়নি তবে ৪ উইকেট ৩ উইকেট ছিল। বোলাররা ভালো করেছে। সবকিছু মিলিয়ে বলা যায় আমরা প্রস্তুত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন