Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২০ এএম

রোববার সকাল আটটায় শুরু হয়েছে পঞ্চম ধাপে ২৯টি পৌরসভা ও চারটি উপজেলা পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ টানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও চারটি উপজেলা পরিষদে ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন হচ্ছে।

রোববার সকালে দেশের বিভিন্ন অঞ্চলে খোঁজ নিয়ে জানা গেছে ভোটার উপস্থিতি কম। সংশ্লিষ্টরা বলছেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়বে।

রোববার ২৯ পৌরসভায় মেয়র হওয়ার ভোটযুদ্ধে নেমেছেন ১০০ মেয়র প্রার্থী। সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৪২ জন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন করছেন ১ হাজার ২৭০ জন।

১৯ জানুয়ারি এই ধাপের ৩১ পৌরসভায় ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এর মধ্যে যশোর পৌরসভার নির্বাচন স্থগিত হয় উচ্চ আদালতের আদেশে।

চট্টগ্রামের রাউজানে সব পদে প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। দেওয়ানগঞ্জ পৌরসভার ভোটও স্থগিত হয়েছে উচ্চ আদালতের নির্দেশে।

অন্যদিকে আগের ধাপে স্থগিত সৈয়দপুর পৌরসভার ভোট নেয়া হচ্ছে এ ধাপে। এ ছাড়া চারটি উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ